ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

গ্রেফতারকৃত আলেম উলামাকে মুক্তি দিন

হেফাজত মহাসচিব আল্লামা নুরুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

সারাদেশে গ্রেফতারকৃত আলেম-উলামাদের মুক্তির দাবি জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর নতুন মহাসচিব আল্লামা নুরুল ইসলাম। মঙ্গলবার রাতে এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।
আল্লামা নুরুল ইসলাম বলেন, মিথ্যা ও হয়রানিমূলক মামলায় প্রশাসন সারাদেশে একের পর এক আলেম-উলামাদের গ্রেফতার করছে। পবিত্র রমজান মাসে উলামায়ে কেরামকে যেভাবে গ্রেফতার ও হয়রানি করছে, তা অত্যন্ত দুঃখজনক। আলেম-উলামারা মহানবী (সা.) এর ওয়ারিশ। তাদের সাথে এ ধরনের আচরণ সরকার, দেশ ও জাতির জন্য কল্যাণকর নয়। অতএব সরকারকে এসব হটকারী সিদ্ধান্ত পরিহার করে অনতিবিলম্বে গ্রেফতারকৃত সকল আলেম-উলামাদের মুক্তি দেয়া উচিত। তিনি বলেন, গ্রেফতারকৃত আলেম-উলামারা থানায় ও কারাগারে অতি কষ্টে দিন যাপন করছেন। তাদের ইবাদত-বন্দেগিতেও খুবই সমস্যা হচ্ছে। গ্রেফতার হওয়া আলেমদের বেশির ভাগই কোরআনের হাফেজ।

প্রতি বছর তারা হাজার হাজার মুসল্লিকে নিয়ে তারাবীহ নামাজ আদায় করেন। কিন্তু গ্রেফতারের কারণে তাদের থানা ও জেলে দিন কাটাতে হচ্ছে। যা অত্যন্ত দুঃখজনক। নুরুল ইসলাম আরো বলেন, এই পবিত্র রমজান মাসে আলেমদের একের পর এক রিমান্ডে নেয়া হচ্ছে। একবার রিমান্ড শেষ হলে আরেকবার রিমান্ড দেয়া হচ্ছে। এগুলো অমানবিক আচরণ। পবিত্র রমজান মাসে আলেমদের সাথে এমন অমানবিক আচরণ করবেন না। অবিলম্বে গ্রেফতার ও হয়রানি বন্ধ করুন। যারা গ্রেফতার হয়েছেন, তাদের মুক্তি দিন। যাদের রিমান্ড দেয়া হয়েছে, তাদের রিমান্ড বাতিল করুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন