ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

এক রানের রোমাঞ্চ জিতল বেঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

আইপিএলে শিমরন হ্যাটমায়ারের ঝড়ে হারের ম্যাচ জিতেই যাচ্ছিল গত আসরের ফাইনালিস্ট দল দিল্লী ক্যাপিটালস। গতপরশু টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ ওভারের খেলা শেষে মাত্র ১ রানের জয় পেয়েছে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।
ব্যাঙ্গালুরুর দেয়া ১৭২ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি দিল্লীর। পাওয়ার প্লেতেই ২১ রানে ওপেনার পৃথ্বী শ, স্টিভেন স্মিথ, শিখর ধাওয়ানকে হারায় দিল্লিী। তবে চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক ঋশভ পান্ত এবং মারকাস স্টোনিসের দায়িত্বশীল ব্যাটে ম্যাচে ফিরে আসে তারা। শেষ চার ওভারে পান্তদের দরকার ছিল ৫৪ রান। সেখান থেকে হ্যাটমায়ারের ঝড়ে শেষ ওভারে জয়ের জন্য ১৪ রান দরকার পড়ে। শেষ ওভারের পুরোটায় খেলেন দলীয় অধিনায়ক। প্রথম পাঁচ বলে তুলেন ৮ রান। শেষ বলে ছয় হাঁকাতে পারলেই জয় পেত বর্তমান রানারআপরা। কিন্তু ব্যর্থ হন পান্ত।
এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ভালো করতে পারেননি পাড্ডিকাল-কোহলিরা। ডিভিলিয়ার্স যখন ব্যাট হাতে নামলেন তখন দল ৬১ রানে ৩ উইকেট হারিয়ে একেবারে ধুঁকছে। আবেশ খান, ইশান্ত শর্মা, অমিত মিশ্র, কাগিসো রাবাদা ও অক্ষর প্যাটেল বিরাটের সাধের ব্যাটিংয়ে ধস নামিয়ে দিয়েছেন। কিন্তু এবি নেমেই পাল্টা মার শুরু করলেন। রজত পতিদারের ৩১ রান ছাড়া অন্য দিক থেকে সাহায্য না পেলেও একাই রুদ্রমূর্তি ধারণ করে ৪২ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন। হাঁকান ৩টি চার ও ৫টি ছয়। এমন মারকুটে ব্যাটিং করে আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে দ্রæত গতিতে ৫০০০ রান করে নজির গড়েন এবি। এই রান করতে নিলেন ১৬১ ইনিংস। খেললেন মাত্র ৩২৮৮ বল। ফলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭১ রান তুলল আরসিবি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন