ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জরুরি সাহায্য পেয়ে পুতিনকে ধন্যবাদ জানালেন মোদি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১০:২৯ এএম | আপডেট : ১০:৫৪ এএম, ২৯ এপ্রিল, ২০২১

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনাভাইরাসের মহামারি মোকাবিলায় রাশিয়া কর্তৃক জরুরি সাহায্য পাঠানোয় পুতিনকে বন্ধু আখ্যা দিয়ে ধন্যবাদ জানিয়েছেন মোদি।
বুধবার একাধিক টুইটে এ ফোনালাপের কথা জানিয়েছেন নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, আজ আমার বন্ধু প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে চমৎকার আলাপ হয়েছে। আমরা ক্রমবর্ধমান কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি এবং মহামারির বিরুদ্ধে ভারতের লড়াইয়ে রাশিয়ার সহায়তা ও সমর্থনের জন্য আমি প্রেসিডেন্ট পুতিনকে ধন্যবাদ জানিয়েছি।
ফোনালাপের পর ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, স্পুটনিক-ভি টিকার বিষয়ে আমাদের সহযোগিতা বৈশ্বিক মহামারি মোকাবিলায় মানবতাকে সাহায্য করবে।
নরেন্দ্র মোদি আরও জানান, বুধবারের ফোনালাপে তারা দুজনে দ্বিপাক্ষিক সম্পর্ক, বিশেষ করে হাইড্রোজেন অর্থনীতিসহ মহাকাশ গবেষণা ও নবায়নযোগ্য জ্বালানি খাতে সহযোগিতার বিষয় পর্যালোচনা করেছেন।
আরেক টুইটে তিনি বলেন, আমাদের শক্তিশালী কৌশলগত অংশীদারিত্বে আরও গতি আনতে প্রেসিডেন্ট পুতিন এবং আমি আমাদের পররাষ্ট্র ও প্রতিরক্ষামন্ত্রীদের মধ্যে ২+২ মন্ত্রী পর্যায়ে বৈঠক আয়োজনে একমত হয়েছি।
এর মাত্র দুদিন আগেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে টেলিফোনে আলাপ হয় ভারতীয় প্রধানমন্ত্রীর। করোনা মোকাবিলায় জরুরি সাহায্য পাঠানোয় সেসময় তার প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছিলেন নরেন্দ্র মোদি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন