শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চার ইউরোপীয় দেশের রাষ্ট্রদূতদের তলব রাশিয়ার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১১:১৫ এএম

রাশিয়ায় নিযুক্ত চার ইউরোপীয় দেশ স্লোভাকিয়া, লিথুয়ানিয়া, এস্তোনিয়া ও লাটভিয়ার রাষ্ট্রদূতদের রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে। ওই মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা ‘তাস’ এ খবর জানিয়েছে।
রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, চার ইউরোপীয় দেশ থেকে রুশ কূটনীতিকদের বহিষ্কারের প্রতিবাদ জানাতে এসব রাষ্ট্রদূতদের ডেকে পাঠানো হয়েছে।
গত দু’সপ্তাহে আমেরিকার পাশাপাশি পোল্যান্ড, চেক প্রজাতন্ত্র, স্লোভাকিয়া, লিথুয়ানিয়া, এস্তোনিয়া ও লাটভিয়া ওয়াশিংটনের প্ররোচনায় বেশ কয়েকজন রুশ কূটনীতিককে বহিষ্কার করেছে। এছাড়া, সোমবার রোমানিয়া সরকার বুদাপেস্টের রুশ দূতাবাসের সামরিক অ্যাটাশেকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে তাকে দেশটি ত্যাগ করার নির্দেশ দিয়েছে।
এদিকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, তার দেশের সাথে উত্তেজনা পশ্চিমা দেশগুলোই শুরু করেছে এবং তাদেরকেই এর সমাপ্তি টানতে হবে। তিনি এসব দেশকে শান্ত থাকার এবং রুশবিরোধী মনোভাব পরিত্যাগ করার আহ্বান জানান। এছাড়া, রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, পশ্চিমা দেশগুলোর প্রতিটি অগঠনমূলক তৎপরতার জবাব দেবে মস্কো। সূত্র : পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন