ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পের সাবেক আইনজীবীর বাড়িতে এফবিআইয়ের তল্লাশি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১২:০৪ পিএম

ডোনাল্ড ট্রাম্পের সাবেক আইনজীবী রুডি জুলিয়ানির বাড়িতে তল্লাশি চালিয়েছে যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী ছিলেন তিনি। স্থানীয় সময় বুধবার (২৮ এপ্রিল) রুডি জুলিয়ানির নিউইয়র্কের বাড়ি ও অফিস কার্যালয়ে এই তল্লাশি অভিযান চালানো হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ট্রাম্পের সাবেক আইনজীবী রুডি জুলিয়ানির সঙ্গে ইউক্রেনের যোগাযোগের বিষয়ে তদন্তের অংশ হিসেবে বুধবার তার বাড়ি ও কার্যালয়ে তল্লাশি চালানো হয়। তবে জুলিয়ানি আইন লঙ্ঘন করেননি বলে জানিয়েছেন তার আইনজীবী।

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে ডেমোক্র্যাটিক পার্টি থেকে সে সময়কার প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন এবং তার ছেলে হান্টারের বিরুদ্ধে ইউক্রেন থেকে উদ্বেগজনক কিছু তথ্য বা অভিযোগ সামনে আনার প্রচেষ্টায় নেতৃত্ব দিয়েছিলেন রুডি জুলিয়ানি। তবে বাইডেন ও তার ছেলে যেকোন ধরনের অপরাধের সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছিলেন। পরে অবশ্য প্রেসিডেন্ট নির্বাচনে জয় পান জো বাইডেন।

এছাড়া প্রেসিডেন্ট পদে ট্রাম্পকে পুনরায় নির্বাচিত করতে ইউক্রেনের সাহায্য চাওয়ার বিষয়ে ২০১৯ সালে কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে অভিশংসিত হয়েছিলেন ট্রাম্প। যদিও সে যাত্রায় উচ্চকক্ষ সিনেটে রক্ষা পান তিনি।

এদিকে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস জানিয়েছে, ৭৬ বছর বয়সী আইনজীবী জুলিয়ানির বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে বেশ কয়েকটি ইলেকট্রনিক ডিভাইস জব্দ করেছে এফবিআই।

রুডি জুলিয়ানির আইনজীবী রবার্ট কস্টেলো এই তল্লাশি অভিযানকে ‘বৈধ ছুরি নিয়ে দস্যুবৃত্তি’ বলে উল্লেখ করেছেন। ফক্স নিউজকে তিনি বলেন, ‘এটা (তল্লাশি) একেবারেই অপ্রয়োজনীয়। রুডি জুলিয়ানিকে যেকোন ভাবে অপরাধী হিসেবে দাঁড় করাতেই এই তল্লাশি চালানো হয়েছে।’

সূত্র: বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন