ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে পৌঁছলো রাশিয়ার করোনা সহায়তা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১২:৩৮ পিএম

রাশিয়া থেকে বৃহস্পতিবার সকালে ভারতের দিল্লি বিমানবন্দরে এসে পৌঁছেছে দুটি বিমান। এই দুই বিমানে অক্সিজেন কনসেনট্রেটর, ভেন্টিলেটরসহ বেশকিছু করোনা চিকিৎসা সরঞ্জাম ভারতকে দিয়েছে রাশিয়া। এর আগে বুধবার (২৮ এপ্রিল) ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফোনে কথা বলেছিলেন নরেন্দ্র মোদি।
ভারতের গণমাধ্যমগুলো জানাচ্ছে, বৃহস্পতিবার ভারতে পৌঁছানো বিমান দুটিতে রয়েছে ২০টি অক্সিজেন কনসেনট্রেটর, ৭৫টি ভেন্টিলেটর, ১৫০টি বেডসাইড মনিটর ও ওষুধ।
বুধবার কথা হয় মোদি-পুতিনের। সেই ফোনালাপ প্রসঙ্গে নিজের টুইটারে মোদি লেখেন, ‘করোনা মহামারির আবহে পরিবর্তনশীল পরিস্থিতি নিয়ে প্রেসিডেন্টের সঙ্গে আমরা আলোচনা করেছি। এই মহামারির বিরুদ্ধে লড়াইয়ে রাশিয়া আমাদের সাহায্য করেছে। তার জন্য প্রেসিডেন্ট পুতিনকে আমি ধন্যবাদ জানিয়েছি।’
এদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু ও শনাক্তের অতীতের সব রেকর্ড ভেঙেছে। একদিনে নতুন করে মারা গেছেন তিন হাজার ৬৪৫ জন। আক্রান্ত হয়েছেন তিন লাখ ৭৯ হাজারের বেশি মানুষ।
বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে দেশটির কেন্দ্রীয় সরকার প্রচারিত স্বাস্থ্য বুলেটিনের বরাতে এ তথ্য জানিয়েছে দেশটির গণমাধ্যমগুলো। এর ফলে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪ হাজার ৭৩২ জনে। সূত্র : আনন্দবাজার, এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন