বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ইরানে বিবি খাদিজাকে নিয়ে তৈরি হবে চলচ্চিত্র

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ২:০৬ পিএম

ইরানের কোমে দি রিলিজিয়ন অব স্পিরিচুয়ালিটি আর্ট এন্ড কালচার ইন্সটিটিউট হযরত খাদিজাকে নিয়ে একটি চলচ্চিত্র তৈরি করবে যেখানে নবীজির (সাঃ) সহধর্মীনীর জীবনকে তুলে ধরা হবে।

এক সাংবাদিক সম্মেলনে ইন্সটিটিউটের পরিচালক হোজ্জাতুলইসলাম হোজ্জাত মালেকি বলেন, এ চলচ্চিত্র নির্মাণে পেশাগত, অভিজ্ঞ কলাকুশলীদের সুযোগ দেওয়া হবে।
মালেকি বলেন, ইসলামের সুমহান আদর্শ তুলে ধরতে এবং চলচ্চিত্র ও টেলিভিশনের মাধ্যমে বিশ্বের মুসলমানদের ইসলামের রোল মডেলদের সম্পর্কে ধারণা সৃষ্টি করে তাদের আরো ঐক্যবদ্ধ করে তুলতে এধরনের চলচ্চিত্র বিশেষ ভূমিকা রাখবে।

তিনি আরো বলেন, বিবি খাদিজা নবীজিকে বস্তুগত ও ধর্মীয়ভাবে সমর্থন করে গেছেন এবং তাকে নিয়ে চিত্র নাট্য তৈরি করতে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চিত্রনাট্যকারদের সহায়তা নেওয়া হবে। এই চিত্রনাট্য অন্যান্য ইসলামী ব্যক্তিত্বদের জীবন সম্পর্কে আরও চলচ্চিত্র ও অ্যানিমেশন নির্মাণে একটি ভূমিকা হতে পারে। এ ধরনের চলচ্চিত্র নির্মাণে মহান ইসলামি চিন্তাবিদদের সাহায্য নেওয়া হবে।

মালেকি সমস্ত সংস্কৃতি ও ধর্মীয় প্রতিষ্ঠানের পাশাপাশি কর্মী ও শিল্পীদের, বিশেষত চিত্রনাট্যকারদের, একটি আদর্শ চলচ্চিত্র নির্মাণের জন্য এই প্রকল্পে যুক্ত হওয়ার আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন