শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরানের সঙ্গে সউদী আরবের শান্তি উদ্যোগকে স্বাগত জানালেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ৮:১১ পিএম

ইরানের সঙ্গে সুসম্পর্ক গড়ার সউদী আরবের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার নিজের অফিসিয়াল টুইটার পেজে তিনি লেখেন, ‘ইরানের সঙ্গে সউদী আরবের শান্তির উদ্যোগকে আমরা স্বাগত জানাই।–জিও টিভি, আল-আরাবিয়া টিভি

সম্প্রতি সউদী আরবের যুবরাজ মুহাম্মাদ বিন সালমান আল-আরাবিয়া টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ইরান তাদের প্রতিবেশী দেশ এবং তিনি আশা করেন তেহরান ও রিয়াদের মধ্যে সুসম্পর্ক প্রতিষ্ঠিত হবে। তিনি আরও বলেছেন, ইরানের সঙ্গে সুসম্পর্কের জন্য তার দেশ আঞ্চলিক দেশগুলোর পাশাপাশি অন্যদের সঙ্গেও কাজ করছে। রিয়াদ এমন সম্পর্ক চায় যা সবার জন্য কল্যাণকর। সউদী যুবরাজ বলেন, সউদী আরব ও ইরানের লক্ষ্য অভিন্ন। সউদী আরব ইরানের উন্নয়ন চায়। একইসঙ্গে গোটা অঞ্চল ও বিশ্বের উন্নয়ন ও অগ্রগতি প্রত্যাশা করে রিয়াদ।

ইমরান খান আরও লিখেন, ইরান আমাদের প্রতিবেশী এবং সউদী আরব আমাদের ঘনিষ্ঠতম বন্ধু। শান্তির এই উদ্যোগ মুসলিম উম্মাহকে শক্তিশালী করবে। এসময় সউদী আরবের প্রভাবশালী যুবরাজ মুহাম্মাদ বিন সালমান ইয়েমেনে তার দেশের অব্যাহত হামলা ও যুদ্ধবিরতি লঙ্ঘনের বিষয়ে কোনো মন্তব্য না করে বলেন, তিনি আশা করেন ইয়েমেনের ন্যাশনাল স্যালভেশন সরকার যুদ্ধবিরতির প্রস্তাব মেনে নেবে এবং আলোচনায় বসবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Monjur Rashed ৩০ এপ্রিল, ২০২১, ১২:০৬ পিএম says : 0
Visionary leader Imran Khan.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন