শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কর্ণফুলীতে ট্যাংকারে অগ্নিকান্ড নিহত ২

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে একটি বেসরকারি জেটিতে গতকাল বৃহস্পতিবার অয়েল ট্যাংকারে অগ্নিকান্ডে দুইজন শ্রমিক নিহত এবং অগ্নিদগ্ধ হয়ে আরও তিনজন আহত হয়েছেন। কর্ণফুলী নদীর ডাঙ্গারচর লাগোয়া নয় নম্বর ঘাটে বেসরকারি সুপার পেট্রোকেমিক্যালের জেটিতে সকাল ৭টায় ‘এমটি ইরাবতী-১’ নামের ট্যাংকারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। নিহতরা হলেন- ট্যাংকারের লস্কর ফেনী জেলার ছাগলনাইয়া থানার নিজাম উদ্দিন ও টেন্ডল নোয়াখালীর কোম্পানীগঞ্জের কবির হাটের রুহুল আমিন। আহতরা হলেন- আবু সুফিয়ান, সাহাবুদ্দিন ও মনির হোসেন।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ অফিস থেকে বলা হয়, সকাল ৭টায় জাহাজটিতে অগ্নিকান্ডের খবর পেয়ে তিনটি গাড়ি আগুন নেভাতে ছুটে যায়। একই সময়ে দুর্ঘটনার খবর পেয়ে বন্দরের একটি ও নৌবাহিনীর দুটি উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে ছুটে যায়। এছাড়া বেসরকারি কোরিয়ান ইপিজেড থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়।
তারা দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বেলা ১১টায় আগুন পুরোপুরি নেভানো হয়। এ সময় জাহাজের ইঞ্জিন রুম থেকে ওই দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়। দগ্ধ তিনজনকে উদ্ধার করে চমেক হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে বলে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মীরা। চট্টগ্রাম বন্দর কর্মকর্তারা জানান, ট্যাংকারটি গ্যাসক্ষেত্র থেকে গ্যাসের উপজাত হিসেবে পাওয়া তরল জ্বালানি কনডেনসেট খালাস করছিল। আশুগঞ্জ থেকে এই জ্বালানি পণ্য নিয়ে আসে ট্যাংকারটি। কনডেনসেট খালাসের সময় সকাল সাড়ে ছয়টার দিকে হঠাৎ ট্যাংকারের ইঞ্জিনকক্ষে বিকট শব্দে বিস্ফোরণ হয়। তারপরই ট্যাংকারে আগুন ধরে যায়।
এদিকে অগ্নিদগ্ধ তিনজনকে সকাল ৯টায় চমেক হাসপাতালের বার্ন ইউনিটে নেয়া হয়। বার্ন ইউনিটের বিভাগীয় প্রধান ডা. রফিক আহমেদ জানিয়েছেন, তাদের মধ্যে সাহাবুদ্দিনের শরীরের ৯৫ শতাংশ এবং আবু সুফিয়ানের শতভাগ পুড়ে গেছে। তাদের দুজনের অবস্থা আশঙ্কাজনক। আহত মনিরকে প্রাথমিক চিকিৎসার পর রিলিজ দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন