বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাম্বিয়া সফরে যাচ্ছেন সেনাপ্রধান

আইএসপিআর | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

জাম্বিয়া সেনাবাহিনীর প্রধান লে. জেনারেল উইলিয়াম শিকাজুইর আমন্ত্রণে সরকারি সফরে জাম্বিয়ার যাচ্ছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। আজ শুক্রবার সেনাবাহিনীর ৬ সদস্যের প্রতিনিধি দল জাম্বিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। গতকাল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সফরকালে বাংলাদেশ সেনাবাহিনীর ৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন সেনাপ্রধান জেনারেল আজিজ। সফরকালে জাম্বিয়া সেনাবাহিনীর বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করবেন তিনি। জাম্বিয়ার লুসাকায় অবস্থিত আরাকান ব্যারাকে প্যারেড পরিদর্শন এবং সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন সেনাপ্রধান।

বাংলাদেশের সেনাপ্রধান জাম্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী, সেনাবাহিনী প্রধান, বিমান বাহিনী প্রধান এবং জাম্বিয়া ন্যাশনাল সার্ভিস (জেডএনএস) কমান্ড্যান্টের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং আলোচনায় অংশগ্রহণ করবেন। সাক্ষাৎকালে তিনি দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক আরও জোরদার এবং পারস্পরিক সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন।

এছাড়াও সেনাপ্রধান জেনারেল আজিজ জাম্বিয়ার ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ পরিদর্শন এবং ছাত্র-অফিসারদের উদ্দেশে বক্তব্য রাখবেন। সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী ৬ মে দেশে ফিরবেন।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন