ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

রাজস্থানকে হারিয়ে জয়ে ফিরল মুম্বাই

ভারতের করোনা মোকাবেলায় মুস্তাফিজদের সাড়ে ‘৮’ কোটি টাকা অনুদান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

করোনায় মারাত্মক ক্ষতিগ্রস্ত ভারতের পাশে দাঁড়াতে বিশাল অঙ্কের অনুদান জড়ো করেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জনপ্রিয় দল রাজস্থান রয়্যালস। নিজেদের অর্থায়নে এই তহবিল গঠন করেছেন দলটির ক্রিকেটার মুস্তাফিজুর রহমান, সাঞ্জু স্যামসন, জস বাটলাররা।

ভারতের করোনা পরিস্থিতি এখন অতীতের যেকোনো সময়ের চেয়ে নাজুক। আক্রান্ত আর মৃতের সংখ্যা প্রশমিত করতে হিমশিম খাচ্ছে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার। হাসপাতালে চিকিৎসাসেবা ভেঙে পড়েছে। এমনকি শেষকৃত্য সম্পন্ন করতেও হিমশিম খাচ্ছেন ক্ষতিগ্রস্ত স্বজনরা। এমন পরিস্থিতিতে সংকট মোকাবেলায় অর্থাৎ ভারতের করোনা মোকাবেলায় ৭.৫ কোটি রুপি বা সাড়ে ৮ কোটি টাকা অনুদান দিচ্ছে রাজস্থান রয়্যালস। বৈশ্বিক মুদ্রায় তা এক মিলিয়ন ডলারেরও কিছু বেশি।
এই অর্থ জোগাড় করা হয়েছে রাজস্থান রয়্যালসের সব খেলোয়াড়, ম্যানেজমেন্ট ও মালিক পক্ষের অনুদানে। রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ জানিয়েছে, রাজস্থান রয়্যালস ফাউন্ডেশন ও ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের উদ্যোগে এই বিপুল পরিমাণ অর্থ করোনা মোকাবেলার কাজে ব্যয় করা হবে। এক টুইট বার্তায় রাজস্থান রয়্যালসের পক্ষ থেকে বলা হয়, ‘রাজস্থান রয়্যালস তাদের মালিক, খেলোয়াড় ও ম্যানেজমেন্টের পক্ষ থেকে ১ মিলিয়ন ডলারেরও বেশি অর্থ করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় অনুদান হিসেবে দেওয়ার ঘোষণা দিচ্ছে। রাজস্থান রয়্যালস ফাউন্ডেশন ও ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট এই উদ্যোগ বাস্তবায়িত করবে।’
এরই মাঝে গতকাল ম্যাচে নেমেছিল মুস্তাফিজরা। তবে টপ অর্ডারের ঝড়ো ব্যাটিংয়ের পরও প্রত্যাশিত রান স্কোরবোর্ডে জমা করতে পারেনি রাজস্থান। বোলিংয়েও তেমন একটা সুবিধা করতে পারল না মুস্তাফিজ-জয়দেব উনাদকাটরা। কুইন্টন ডি ককের অপরাজিত হাফসেঞ্চুরিতে তাদের হারিয়ে জয়ে ফিরল মুম্বাই ইন্ডিয়ান্স।
দিল্লিতে ৭ উইকেটের অনায়াস জয় পেয়েছে মুম্বাই। রাজস্থানের ছুঁড়ে দেওয়া ১৭২ রানের লক্ষ্য তারা পেরিয়ে যায় ৯ বল হাতে রেখে। ডি কক ৫০ বলে ৭০ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৬ চার ও ২ ছক্কা।
রাজস্থানের বাংলাদেশি পেসার মুস্তাফিজ ছিলেন ছন্দহীন। আগের ম্যাচে দারুণ বোলিং করলেও এদিন প্রচুর রান দেন তিনি। ক্রুনাল পান্ডিয়াকে অবশ্য বোল্ড করে বিদায় করতে সক্ষম হন তিনি। এই বাঁহাতি পেসারের বোলিং স্পেল ৩.৩-০-৩৭-১।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন