ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

এবার আইপিএল ছাড়লেন আম্পায়ার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

করোনাভাইরাসের শঙ্কা নিয়ে আইপিএল ছেড়েছেন বেশ কিছু ক্রিকেটার। এবার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি ছাড়লেন দুই আম্পায়ার- পল রেইফেল ও নীতিন মেনন। আইসিসি এলিট প্যানেলের আম্পায়ার নীতিন মেননের মা ও স্ত্রী কোভিড-১৯ পজিটিভ। খবরটি জানার পর ইন্দোরে নিজের বাড়িতে ফিরেছেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, রেইফেল কিছুদিন আগেই আইপিএল ছেড়ে অস্ট্রেলিয়া ফিরেছেন।
ভারতে করোনার সংক্রমণ ভয়াবহ হারে বেড়ে চলছে। প্রতিদিন গড় আক্রান্তের সংখ্যা তিন লাখের বেশি। সবশেষ কয় দিন দৈনিক মৃত্যুও তিন হাজারের ওপর। এ অবস্থায় আগামী ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে আকাশপথে যোগাযোগ বন্ধ করেছে অস্ট্রেলিয়া। সাবেক অস্ট্রেলীয় পেসার ও বর্তমানে আইসিসি এলিট প্যানেলের আম্পায়ার রেইফেল বিপদ আঁচ করতে পেরে দেশে ফিরে গেছেন বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।
সংবাদমাধ্যমটিকে বিসিসিআইয়ের এক অফিশিয়াল বলেন, ‘নীতিনের একটি ছোট বাচ্চা আছে। তার মা ও স্ত্রী কোভিড-১৯ পজিটিভ। রেইফেল বিসিসিআইয়ের কাছে নিজের শঙ্কার কথা জানিয়েছিলেন, অস্ট্রেলিয়া সরকার আকাশপথে যোগাযোগ বন্ধ করায় দেশে ফিরতে পারবেন না। বদলি হিসেবে বিসিসিআইয়ের কাছে স্থানীয় আম্পায়াররা আছেন। রেইফেল ও নীতিনের স‚চিতে তারা ম্যাচ পরিচালনা করবেন।’ সা¤প্রতিক সময়ে আম্পায়ারিংয়ে প্রশংসা কুড়োন নীতিন মেনন। গত বছর আইসিসির এলিট প্যানেলে নাম লেখানো এ আম্পায়ারের অভিষেক ইংল্যান্ড-ভারত সিরিজে।
ভারতের সঙ্গে আকাশপথে যোগাযোগ বন্ধ হলে দেশে ফিরতে পারবেন না- এই শঙ্কা থেকে আগেই আইপিএল ছেড়েছেন অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও কেইন রিচার্ডসনের মতো অস্ট্রেলিয়ান ক্রিকেটার। ইংল্যান্ড ক্রিকেটার লিয়াম লিভিংস্টোন আইপিএল ছেড়েছেন জৈব সুরক্ষিত পরিবেশে থাকার ধকলে টিকতে না পেরে। ভারতের বোলিং অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন পরিবারের পাশে থাকতে ছেড়েছেন এবারের আইপিএল।
প্রথম দুই ম্যাচ অফিশিয়াল হিসেবে আইপিএলের মাঝপথে টুর্নামেন্টটি ছেড়ে গেলেন রেইফেল ও নীতিন মেনন। অস্ট্রেলিয়ার আরেক আম্পায়ার রড টাকারকে আইপিএলে পাওয়ার অপেক্ষায় ছিল বিসিসিআই। কিন্তু টাকার জানিয়েছেন, ব্যক্তিগত কারণে তিনি উপমহাদেশে আসতে পারবেন না। এর আগে বিসিসিআইয়ের অন্তঃরতীকালীন প্রধান নির্বাহী কর্মকর্তা হেমাং আমিন ৮টি ফ্র্যাঞ্চাইজি দলের খেলোয়াড়, অফিশিয়াল, ধারাভাষ্যকার, কোচিং ও সাপোর্ট স্টাফদের জানান, আইপিএল শেষে তাঁদের বাসায় ফেরত পাঠানোর ব্যবস্থা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন