শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার হাসপাতাল ছাড়তে আরও দু’তিন দিন লাগবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১০:৫০ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছে। করোনা আক্রান্ত হলেও তার শারীরিক অবস্থা এখনো স্থিতিশীল আছে বলে জানিয়েছেন- তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মো. আল মামুন। তিনি জানান, হাসপাতালে বেগম খালেদা জিয়া ননকোভিড কেবিনে আছেন। করোনার পরীক্ষা-নিরীক্ষা ছাড়াও তার পুরোনো অসুস্থতার কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। এজন্য তাকে আরও দু’তিন দিন হাসপাতালে থাকতে হবে। গতকাল বৃহস্পতিবার ডা. মামুন বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। বৃহস্পতিবারও তার বেশ কয়েকটি পরীক্ষা করা হয়েছে। সব পরীক্ষা শেষ করে বেগম জিয়ার হাসপাতাল ছাড়তে আরও দুই থেকে তিনদিন সময় লাগবে। আগামী সপ্তাহে তৃতীয়বারের মতো তার কোভিড পরীক্ষা করানো হবে।

গত বুধবার খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা জানান, বেগম খালেদা জিয়াকে কতদিন হাসপাতালে থাকতে হবে, তা নিশ্চিত নয়। আরও কিছু পরীক্ষা ও পর্যবেক্ষণের পর সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এফএম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। করোনা আক্রান্তের ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পরে খালেদা জিয়ার করোনা টেস্ট করা হয়েছিল; কিন্তু ফলাফল পজিটিভ আসে।
এমন প্রেক্ষাপটে সিটি স্ক্যান (চেস্ট)সহ বেশকিছু পরীক্ষার জন্য গত মঙ্গলবার রাতে খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ওই রাতেই তার সিটি স্ক্যান (চেস্ট), ইসিজি, ইকোসহ হৃদরোগের পরীক্ষাগুলো করা হয়। পরদিন তার চিকিৎসার জন্য এভারকেয়ার হাসপাতালে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। এর মধ্যে বেগম জিয়ার তিনজন ব্যক্তিগত চিকিৎসকও রয়েছেন।

এদিকে বুধবার রাতে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য অধ্যাপক ডা. জাহিদ হোসেন জানান, ম্যাডামের চেস্ট সিটি স্ক্যানের রিপোর্ট ভালো। হৃদযন্ত্রের মধ্যেও কোনো ধরনের কার্ডিও সমস্যা নেই। এছাড়া ম্যাডামের কোনো করোনা উপসর্গও নেই। সে কারণে উনি; কিন্তু এখন নন-করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন।

খালেদা জিয়া দীর্ঘ কয়েক বছর যাবত আর্থাটাইটিজ, ডায়াবেটিস ও চোখের সমস্যায় ভুগছেন। গত মঙ্গলবার খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করার পর অধ্যাপক ডা. এফএম সিদ্দিকী বলেছিলেন, আমরা উনার অন্যান্য যেসব পরীক্ষা গত এক বছর করতে পারিনি সেগুলো করাব। সেজন্য পরীক্ষাগুলো সারতে আমরা উনাকে কেবিনে ভর্তি করিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Mim Aktar ৩০ এপ্রিল, ২০২১, ১:৪৯ এএম says : 0
মহান আল্লাহর কাছে ফরিয়াদ... সে যেনো সুস্থ হয়ে আবার আমাদের মাঝে ফিরে আসতে পাড়ে....
Total Reply(0)
Abu Taher ৩০ এপ্রিল, ২০২১, ১:৪৯ এএম says : 0
মহান আল্লাহ তায়ালা উত্তম হেফাজত কারি, ইনশাআল্লাহ আল্লাহ দেশনেত্রী বেগম খালেদা জিয়া কে সুস্থতার নেয়ামত দান করবেন।
Total Reply(0)
Abul Khayar ৩০ এপ্রিল, ২০২১, ১:৪৯ এএম says : 0
আমি দোয়া করি আললাহ যে নেক হায়ত দান করেন, এবংতাড়তাড়ী সুস্থ করে দেন, সাথে সাথে এই জালিম বিনা ভোটের আওয়ামী সরকারের কারগার থেকে যে মুক্তি দেন,
Total Reply(0)
Mohammad Abul Mamun ৩০ এপ্রিল, ২০২১, ১:৫০ এএম says : 0
বাংলাদেশের ইতিহাসে একজন জনপ্রিয় নেত্রী হিসেবে বেগম খালেদা জিয়া নিজের নাম লিখিয়েছেন সেই ৯০ সন থেকেই। এখনও পর্যন্ত তার জনপ্রিয়তার ধারেকাছেও বাংলাদেশের কোন নেতানেত্রী পৌঁছাতে পারেনি। যিনি রাস্তায় নামলে মানুষে আর মানুষে জনসমুদ্র হয়ে যায়। আমরা তার সুসাস্হ্য কামনা করছি।
Total Reply(0)
Borhan Uddin ৩০ এপ্রিল, ২০২১, ১:৫১ এএম says : 0
সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করছি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন