ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ার পর এবার যুক্তরাষ্ট্রের সাহায্য পৌঁছাল ভারতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ১২:০৬ পিএম

জরুরি সহায়তার অংশ হিসেবে চিকিৎসা সরঞ্জাম নিয়ে ভারতে পৌঁছেছে যুক্তরাষ্ট্রের বিমান। শুক্রবার (৩০ এপ্রিল) সকালে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বিমানটি। এয়ারক্রাফট সি-১৭ গ্লোবমাস্টার নামের ওই বিমানটি ক্যালিফোর্নিয়ার ট্রাভিস এয়ার ফোর্স বেস থেকে জরুরি সহায়তা নিয়ে রওয়ানা হয়েছিল।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, শুক্রবার সকালে ভারতে এসে পৌঁছানো বিমানটিতে চার শতাধিক অক্সিজেন সিলিন্ডার, করোনা শনাক্তকরণ পরীক্ষার জন্য আরটি-পিসিআর টেস্ট কিটসহ হাসপাতালে করোনা চিকিৎসার জন্য প্রয়োজনীয় জরুরি উপকরণ রয়েছে।

এছাড়া ইউএসএআইডি’র পক্ষ থেকে ৯ লাখ ৬০ হাজার র‌্যাপিড ডায়াগনস্টিক টেস্ট কিট এবং করোনা মোকাবিলায় সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করা স্বাস্থ্যকর্মীদের জন্য এক লাখ এন-৯৫ মাস্কও পাঠানো হয়েছে বিমানটিতে।

এর আগে জরুরি মানবিক সহায়তা নিয়ে রাশিয়ার দু’টি পণ্যবাহী বিমান বৃহস্পতিবার সকালে ভারতে পৌঁছায়। রুশ এই বিমান দু’টিতে ভারতকে ২০টি অক্সিজেন কনসেনট্রেটর, ৭৫টি ভেন্টিলেটর, ১৫০টি বেডসাইড মনিটর ও ওষুধ সরবরাহ করা হয়।

এদিকে টুইটারে দেওয়া এক বার্তায় নয়াদিল্লির মার্কিন দূতাবাস জানিয়েছে, ‘যুক্তরাষ্ট্র থেকে বেশ কিছু জরুরি সরঞ্জাম এসে পৌঁছেছে। করোনা মোকাবিলায় এসব চিকিৎসা সরঞ্জাম প্রয়োজন হবে। এরকম আরও বেশ কয়েকটি কার্গো বিমানে করে জরুরি সহায়তা আসবে, তার মধ্যে প্রথমটি শুক্রবার ভারতে পৌঁছেছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে আছে আমেরিকা।’ সূত্র : এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন