রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে রমজানের তৃতীয় জুমায় মুসল্লির ঢল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ২:২০ পিএম

বারো আউলিয়ার চট্টগ্রামে পবিত্র মাহে রমজানের তৃতীয় জুমায় মসজিদে মসজিদে মুসল্লির ঢল নামে। স্বাস্থ্যবিধি মেনেই পবিত্র জুমার নামাজ আদায় করেন মুসল্লিরা। নামাজ শেষে করোনা থেকে মুক্তি পেতে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এসময় কান্নায় ভেঙে পড়েন মুসল্লিরা। রহমতের বৃষ্টির জন্যও খতিবগণ আল্লাহর দরবারে ফরিয়াদ জানান।

শুক্রবার জুমার আজানের আগেই মুসল্লিরা মসজিদে আসতে শুরু করেন। খুৎবা শুরুর আগেই প্রতিটি মসজিদ কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। জামাতে মুসল্লির কাতার মসজিদের ছাদ, বারান্দায় এবং পাশের রাস্তা ও খোলা মাঠ পর্যন্ত বিস্তৃত হয়। বয়স্ক, অসুস্থ এবং শিশুরা বাসা-বাড়িতে নামাজ আদায় করেন। সরকারি ঘোষণা মেনে বাসায় সুন্নাত নামাজ আদায় করেন মুসল্লিরা। জুমার খুতবায় ইমাম ও খতিবগণ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

নগরীর ঐতিহাসিক আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, লালদীঘি জামে মসজিদ, জমিয়াতুল ফালাহ, এনায়েত বাজার শাহী জামে মসজিদ, কাজির দেউড়ি জামে মসজিদ, হযরত মিসকিন শাহ জামে মসজিদ, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদ, হযরত আমানত শাহ দরগা মসজিদ, আগ্রাবাদ জাম্বুরি ময়দান জামে মসজিদ, হযরত আলী শাহ মসজিদসহ নগরীর সব মসজিদে স্বাস্থ্যবিধি মেনে জুমার জামাত অনুষ্টিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন