বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চীন থেকে আরও ১০ লাখ ডোজ টিকা পেল পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ৬:০৭ পিএম

করোনা মহামারীর তৃতীয় এবং সম্ভাব্য আরও বিপজ্জনক তরঙ্গকে মোকাবিলা করতে পাকিস্তান চীন থেকে ভ্যাকসিনের আরও ১০ লাখ ডোজ পেল। পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের (পিআইএ) তিনটি বিশেষ ফ্লাইট বৃহস্পতিবার বেইজিং থেকে করোনা ভ্যাকসিনের এই নতুন চালান নিয়ে ইসলামাবাদে পৌঁছে।

চীনের পিআইএর কান্ট্রি ম্যানেজার কাদির বক্স সাঙ্গি জানিয়েছেন, ‘কোভিড -১৯ ভ্যাকসিনের নতুন এ চালানটি নিয়ে ২৫ এপ্রিল জাতীয় পতাকাবাহী তিনটি প্লেন চীন থেকে পাকিস্তানে এসে পৌঁছেছে। এই চালানে ১০ লাখ ডোজ ভ্যাকসিন রয়েছে। বিশদ বিবরণ দিয়ে তিনি জানান, করোনভাইরাস ভ্যাকসিন নিয়ে দুটি বিশেষ বিমান বৃহস্পতিবার ভোরে চীনের রাজধানী থেকে উড্ডয়ন করে। তৃতীয় বিশেষ বিমানটি সন্ধ্যায় ইসলামাবাদের উদ্দেশ্যে রওনা দেয়।

এখনও অবধি, চীন সরকার পাকিস্তানকে ভ্যাকসিনের তিনটি ব্যাচ সরবরাহ করেছে এবং চীনা সামরিক বাহিনীও পাকিস্তানি সেনাবাহিনীকে ভ্যাকসিনের একটি ব্যাচ দান করেছে। পাকিস্তানি কর্তৃপক্ষও চীন থেকে ভ্যাকসিন কিনেছে। এদিকে, চীন পাকিস্তানকে মারাত্মক ভাইরাসকে পরাস্ত করতে সহায়তা করার জন্য টিকা সরবরাহ নিরবচ্ছিন্নভাবে চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন