ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

শীর্ষে ওঠা হলো না বার্সার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ১২:০৩ এএম

লিওনেল মেসি শুরুতে গোল করে বার্সেলোনাকে স্বপ্ন দেখিয়েছিলেন লা লিগায় শীর্ষস্থানে উঠার। প্রথমার্ধ পযন্ত গ্রানাদার বিপক্ষে মেসি-গ্রিজমানরা সঠিক পথেই ছিলেন। কিন্তু বিরতির পর উল্টো চিত্র! গ্রানাদা সুযোগ পেয়েই ম্যাচে সমতা আনলো। সমতার পর জয়সূচক গোলও পেলো মার্টিনিজের দল। গতপরশু ২-১ গোলে বার্সোলোনাকে হারিয়েছে গ্রানাদা।

এই হারে বার্সেলোনার আর লা লিগায় পয়েন্ট তালিকায় শীর্ষে উঠা হলো না। ৩৩ ম্যাচে বার্সেলোনা আছে আগের ৭১ পয়েন্ট নিয়ে। সমান ম্যাচ রিয়াল মাদ্রিদেরও সমান পয়েন্ট। আর সমান ম্যাচ খেলে ৭৩ পয়েন্ট নিয়ে আতলেতিকো মাদ্রিদ শীর্ষে। অথচ গত জানুয়ারিতে গ্রানাদার মাঠে তাদেরকে ৪-০ গোলে হারিয়েছিল বার্সেলোনা। এবার ক্যাম্প ন্যুতে বল দখল থেকে শুরু করে আক্রমণে বেশ এগিয়ে থেকেও ম্যাচ জেতা হলো না কাতালানদের।
৯ মিনিটে বার্সেলোনা প্রথম ভালো সুযোগ পায়। তবে রবার্তো-ইয়ংরা সুযোগ কাজে লাগাতে পারেননি। পারেনি লক্ষ্যে শট নিতে। ১৯ মিনিটে মেসির পাসে গ্রিজমানের শট গোলকিপার ঝাঁপিয়ে পড়ে রুখে দেন। ২৩ মিনিটে অবশেষে বার্সেলোনা সফল হয়েছে। গ্রিজমানের পাসে কোনাকোনি শটে মেসি গোলকিপার এসকান্দেলকে পরাস্ত করেন। এটা নিয়ে লা লিগায় ২৬ গোল হলো এই ফরোয়ার্ডের। যদিও ৩৬ মিনিটে মেসি গোলকিপারকে একা পেয়ে ব্যবধান বাড়াতে পারেননি।
দ্বিতীয়ার্ধের শুরুতেও বার্সার আধিপত্য থাকে। শুরুতে গ্রিজমানের শট লক্ষ্যভ্রষ্ট। ৫৩ মিনিটে ইয়ংয়ের কাটব্যাকে রবের্তোর শট ক্রস বারের ওপর দিয়ে যায়।
পাঁচ ডিফেন্স নিয়ে খেলে গ্রানাদা প্রতি আক্রমণে উঠেছে মাঝে-মধ্যেই। তবে বলার মতো দুটি সুযোগ পেয়েই লক্ষ্যভেদ করেছে। ৬৩ মিনিটে প্রতি আক্রমণ থেকে গ্রানাদা গোল করে সমতা আনে। লুইস সুয়ারেজের দারুণ পাসে ডারউইন মাসিচ বক্সে ঢুকে গোলকিপারের তের স্টেগেনের পাশ দিয়ে লক্ষ্যভেদ করেন। সের্গিয়ো রবার্তোও পারেননি ভেনেজুয়েলার এই স্ট্রাইকারকে আটকাতে। দুই মিনিট পর বার্সার কোচ ডোনাল্ড কোম্যান লাল কার্ড দেখে ডাগ আউট ছাড়েন। ৭৮ মিনিটে গ্রানাদা স্কোরলাইন ২-১ করে। সতীর্থের ক্রস থেকে বদলি ফরোয়ার্ড মলিনা নিঁখুত হেডে দলের জয় নিশ্চিত করেন।
এরপর বার্সা ভালো খেললেও আর ম্যাচে সমতা আনা হয়নি। হয়নি ম্যাচ জিতে লা লিগায় পয়েন্ট তালিকায় শীর্ষে উঠতে। তাই শিরোপা লড়াইয়ে আবারও কিছুটা পিছিয়ে গেলো মেসি-পিকেরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন