শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

দুবাইয়ে প্রতিদিন বিতরণ ৮৬ সহস্রাধিক ইফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ১২:০২ এএম

প্রতিদিন ইফতারের এক ঘণ্টা আগে দুবাই জুড়ে এক হাজার স্বেচ্ছাসেবক এবং দাতব্য সংস্থার সদস্যরা একটি আগ্রহী লোকদের মাঝে ৮৬ হাজারেরও বেশি খাবার বিতরণ করে। তারা পবিত্র মাস জুড়ে বিরতণ কার্যক্রম অব্যাহত রাখবে।
স্বেচ্ছাসেবীরা ছাড়াও অর্থনৈতিক উন্নয়ন বিভাগ (ডিইডি) বিভাগ, দুবাইয়ের ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড দাতব্য বিভাগ (আইকাড) কমিউনিটি ডেভলপমেন্ট অথরিটি (সিডিএ), দুবাই পুলিশ, দুবাই পৌরসভা, দুবাইয়ের শ্রম বিষয়ক স্থায়ী কমিটি এবং এর সহযোগিতায় ইফতারের এক ঘণ্টা পূর্বে এসব খাবার বিতরণ পর্যবেক্ষণ করে। সিডিএ থেকে অনুমোদনের পরে জনস্বার্থ সংস্থা এবং সামাজিক ক্লাবগুলোকে খাবার বিতরণের অনুমতিও দেয়।
আইকাডের মহাপরিচালক ড. হামাদ আল শেখ আহমদ আল শায়বানী বলেছেন, অনুমোদিত দাতব্য সংস্থাগুলো বিতরণ করা খাবারের সংখ্যা ৮৬ হাজার ৫শ’তে পৌঁছেছে এবং খাবারের ঝুড়ির পরিমাণ ছিল ৪২ হাজার ৫৬০। এ বিতরণ কার্যক্রম প্রতিদিন সিলিকন ওসিস, উম্মে হুরাইর, আল হামরিয়া, আল নাহদা, হাত্তা, আল কুসাইস, আল মুহাইসনাহ, আল কৌজ, আল খাওয়ানীজ ও জেবেল আলীসহ শহরজুড়ে ২০টি প্রধান বিতরণ পয়েন্টে পরিচালনা করা হয়’।
দুবাইয়ে প্রকাশ্যে ইফতার বিতরণে কোভিড-প্রয়োগিত নিষেধাজ্ঞার পরে লোকদের আইকাডের মতো সংস্থার মাধ্যমে খাদ্য অনুদানের চ্যানেল দেওয়ার আহবায়ক জানানো হয়।
আল শায়বানী বলেন যে, তারা ইফতার বিতরণকে আরো সহজ করার দিকে তাকিয়ে আছেন এবং এ উদ্যোগকে সমর্থন করে ওয়াতানী আল ইমরাত ফাউন্ডেশনের এক হাজার স্বেচ্ছাসেবীর প্রশংসা করেছেন। সূত্র : খালজ টাইমস।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন