শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আগামী রোববার অর্থ বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ৪:৪২ পিএম

করোনা মহামারীর প্রথম ধাক্কার মতো দ্বিতীয় ধাক্কার এই দুঃসময়েও জীবন ও জীবিকা নির্বাহের জন্য আবারও মানবিক সহায়তা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অতি দরিদ্র, কর্মহীন, দিনমজুর, রিক্সা ও ভ্যান চালক, পরিবহন শ্রমিক এবং কৃষকসহ মহামারীর ছোবলে ক্ষতিগ্রস্ত স্বল্প আয়ের মানুষের জন্য মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। করোনা মহামারীর দ্বিতীয় ধাক্কায় ক্ষতিগ্রস্থদের কষ্ট লাঘবে ইতোমধ্যে প্রায় ১ হাজার ৫০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে শেখ হাসিনা সরকার। আগামী রোববার অর্থ বিতরণ কার্যক্রম প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এ কার্যক্রম উদ্বোধন করবেন বলে জানা গেছে।

মানবিক সহায়তার অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কঠিন এ সময়ে স্বল্প আয়ের বিভিন্ন শ্রেণি পেশার ৩৬ লাখ ৫০ হাজার অসহায় মানুষকে জীবন ও জীবিকার জন্য আড়াই হাজার টাকা করে নগদ সহায়তা দিবে।
আগামী রোববার অর্থ বিতরণ কার্যক্রম শুরু হবে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এ কার্যক্রম উদ্বোধন করবেন বলে জানান প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। গত বৃহস্পতিবার নিজ কার্যালয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এ তথ্য জানান। সচিব বলেন, বর্তমান লকডাউন শুরুহওয়ার সাথে সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী মানবিক সহায়তা বিতরণ শুরু করা হয়েছে। অস্থায়ী কর্মহীন, স্বল্প আয়ের, নিঃস্ব ও ক্ষতিগ্রস্থ মানুষসহ সারাদেশের বিভিন্ন গোষ্ঠী এই সহায়তা পাচ্ছে। তিনি বলেন, ৩৬ লাখ ৫০ হাজার ক্ষতিগ্রস্থ পরিবারকে নগদ সহায়তা দিতে ৯১২ কোটি ৫০ হাজার বরাদ্দ রেখেছেন প্রধানমন্ত্রী।
নগদ, বিকাশ, রকেট এবং শিউরক্যাশের মতো মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) এর মাধ্যমে জিটুপি (গর্ভনমেন্ট টু পার্সন) ভিত্তিতে ২ হাজার ৫০০ টাকা পাবে প্রত্যেক পরিবার। করোনা মহামারীর দ্বিতীয় ধাক্কা শুরু হলে গত ১৪ এপ্রিল লকডাউন ঘোষণা করে সরকার। গত ১৪ এপ্রিল লকডাউন ঘোষণার পর থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে অস্থায়ী কর্মহীন, প্রতিবন্ধী, দিনমজুর, রিক্সা ও ভ্যান চালক, পরিবহন শ্রমিক, হিজরা এবং ভিক্ষুকসহ বিভিন্ন সম্প্রদায় ও পেশার মানুষ ক্ষতিগ্রস্থ হয়।
লকডাউনের শুরু থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এসব ক্ষতিগ্রস্থ মানুষকে সহায়তা দিচ্ছে সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
Md Mohaimenul Islam Hiron ১ মে, ২০২১, ১০:৫৭ পিএম says : 0
৩৩৩ নম্বরে কল দিলেই নাকি সরকারি খাদ্য সহায়তা বাসায় পৌঁছে যাচ্ছে। এ পর্যন্ত কারা কারা পেয়েছেন?
Total Reply(0)
MD Year Ali Sikder ১ মে, ২০২১, ১০:৫৮ পিএম says : 2
বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতি মোকাবেলায় বিশ্ব যখন নাজেহাল, মহান আল্লাহ রব্বুল আলামিনের অশেষ রহমতে জাতির পিতা বঙ্গবন্ধু প্রতিচ্ছবি জয়তু মাননীয় মানবিক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ সরকার, স্বাধীনতার সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জীবন বাজী রেখে, সদাসর্বদা মানবতার সেবায় নিরলসভাবে কাজ করে করোনা পরিস্থিতি মোকাবেলায় বিশ্বে অনন্য উজ্জ্বল দৃষ্টান্ত অর্জনের করে যাচ্ছেন, যাবেই ইনশাআল্লাহ জয় বাংলা জয় বঙ্গবন্ধু আমিন।
Total Reply(0)
Md Hasan Sk ১ মে, ২০২১, ১০:৫৮ পিএম says : 0
এটি নিশ্চিত করতে আওয়ামিলীগ ভূমিকা রাখতে হবে যে সাধারণ শ্রমিক পেয়েছে তাদের অধিকার।
Total Reply(0)
Miftaul Islam ১ মে, ২০২১, ১০:৫৯ পিএম says : 0
এ টাকাগুলো কোন দিক দিয়ে এসে কোন দিক দিয়ে যায়, তা কেউ বলতে পারে না..
Total Reply(0)
Azad Muhammad Abid ১ মে, ২০২১, ১১:০০ পিএম says : 0
করোনা মহামারীর এই সময়ে সৃষ্টিকর্তা আমাদের সকলকে এই পরিস্থিতি ও সংকট থেকে রক্ষা দান করুক, এই প্রার্থনা করি।
Total Reply(0)
Md Abbas Ali ১ মে, ২০২১, ১১:০০ পিএম says : 3
হে আল্লাহ, পবিত্র রমজান মাস উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর আর্থিক সহযোগিতা হিসেবে আমাকে আড়াই হাজার টাকা পাবার সুযোগ দিও আমিন।
Total Reply(0)
Miraj Hossain ১ মে, ২০২১, ১১:০১ পিএম says : 0
মহান আল্লাহ্ যেন সকলকে হেফাজত করেন ।আমীন । জয় বাংলা জয় বঙ্গবন্ধু ।
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ২ মে, ২০২১, ১:২১ এএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রীকে গভীর শ্রদ্ধা সালাম আর সালাম। দরিদ্র হতদরিদ্র মানুষের কল‍্যান নগথ অর্থ প্রদানকারী বঙ্গবন্ধুর কন‍্যা বিশ্বের প্রভাবশালী নেতা দক্ষিণ এশিয়ার রাষ্টবিজ্ঞানীর মত অদুরদর্শী চিন্তা চেতনার ভীশনারী লিডারশিপের মাধ্যমে বাংলাদেশ বিশ্বে উন্নয়ন অগ্রগতির রোল মডেল। মানবতার অবদানে আন্তর্জাতিকবিশ্ব সমাজে বিশ্ব মানবতার মা। অসংখ্য আন্তর্জাতিক পুরুস্কারে সম্মানিত মর্যাদাবান। পৃথিবীতে মানুষ ভয়ংকর আজাব গজব অদৃশ্য ভাইরাসে আক্রান্ত দিশেহারা। পাশ্ববর্তী ভারতের মৃত্যুর মিছিল লাশের নগরী ভীবিষিকাময় ভয়াবহ পরিস্থিতি বিশ্বের অনেক দেশ ইতিমধ্যে ভারতের সাথে যোগাযোগ বন্ধ করে দিয়ে। বাংলাদেশ কঠিন অবস্থায় বিপদজনক অবস্থায়। নিরাপত্তাহীন অবস্থায় আছে ভারতীয় ভ‍্যারিযেন্ট যদি আমাদের আক্রান্ত করে। পরিস্থিতি ভারতীয় দের দেখে শিক্ষা নেওয়া জরুরী। দান অনুদানের মাধ্যমে আপনি বাংলাদেশের মানুষের মনে গভীর শ্রদ্ধার আসনে স্থান করে নিয়েছেন। ভাইরাস অদৃশ্য শক্তির বিরুদ্ধে কোন যুদ্ধ নাই। একমাত্র আল্লাহ সাহায্যকারী । আল্লাহ হেফাজতকারী আল্লাহর দরবারে প্রার্থনার মাঝেই মানবজাতির মুক্তি মিলবে। আপনি রাষ্ট্রের নির্বাহী প্রধান রাষ্টীয় ভাবে ইসলামী চিন্তাবীদ নিয়ে আলোচনার মাধ্যমে ভাইরাস মুক্তির জন্যে দোয়া প্রার্থনার জাতীয় ভাবে ঘোষণা করুন। আপনার দীর্ঘায়ু সুস্বাস্থের জন্যে আল্লাহর দরবারে প্রার্থনা করছি। আমিন।
Total Reply(0)
MD. HRIDOY HASAN ৮ মে, ২০২১, ৭:৩৭ পিএম says : 0
★★করোনা পরিস্থিতির কারণে সাময়িক অসুবিধা মোকাবেলার লক্ষ্যে গত বছরের মত আপনার পরিবারের জন্য ২,৫০০ টাকা সহায়তা প্রদান করা হল। ঈদ মোবারক! শেখ হাসিনা, প্রধানমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার★★ সব ... চোর।। মাননীয় প্রধানমন্ত্রীর দারিদ্র্য সহায়তার টাকা মেরে দিয়েছে কোম্পানিগুলো।। আমার ০১৯৮...৯৭১০ এই নাম্বারে উপরোক্ত মেসেজটি পাঠিয়ে ই মনে হয় কোম্পানিগুলোর সব দায় দায়িত্ব শেষ।। আমার ০১৯৮৪..৯৭১০ এই নাম্বারে বিকাশ,, রকেট,, নগদ সব গুলা একাউন্ট ই খোলা আছে।।।কিন্তু কোথাও কোন টাকা এড হয়নি।। আর হ্যা,,,টেলিটক এর যেই নাম্বার থেকে মেসেজ আসছে ওই নাম্বারে আর পরবর্তীতে কোন কল যাচ্ছে নাহ্।। আমার স্থান থেকে আমি বলতে পারি কোম্পানি গুলো টাকা মেরে দিয়েছে।।। এই বিষয়ে আপনাদের পত্রিকার মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।।।
Total Reply(0)
MD. HRIDOY HASAN ৮ মে, ২০২১, ৮:৫৪ পিএম says : 0
গনতন্ত্রের মানসকন্যা মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে বলছি,,,আপনার দারিদ্র্য সহায়তার টাকা হয়তো কোম্পানিগুলো খেয়ে ফেলছে।। আমার ০১৯৮...৭১০ নাম্বারে গতকাল দুপুর ২.৩৫ মিনিটে টেলিটকের ০১৫৫৪৭০২১০৪ নাম্বার থেকে একটা মেসেজ আসে।। মেসেজটি ছিলো এমন,,, ★★করোনা পরিস্থিতির কারণে সাময়িক অসুবিধা মোকাবেলার লক্ষ্যে গত বছরের মত আপনার পরিবারের জন্য ২,৫০০ টাকা সহায়তা প্রদান করা হল। ঈদ মোবারক! শেখ হাসিনা, প্রধানমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার★★ কিন্তু,,,এখন পর্যন্তও আমার ০১৯৮৪৯৮৯৭১০ এই নাম্বারের বিকাশ নগদ রকেট একাউন্টে কোন টাকাই আসে নি।। আর বলে রাখা ভালো,,,কালকে থেকে এখন পর্যন্ত টেলিটকের ০১৫৫৪৭০২১০৪ নাম্বারে যত বার ই কল দিয়েছি শুধু এতটুকুই শুনতে পেয়েছি আপনার ডায়েলকৃত নাম্বারটি সচল নয়... তাহলে,,,আপনার দরিদ্র তহবিল থেকে আমার জন্য বরাদ্দকৃত টাকা কোথায় গেলো এটা বের করার জন্য আপনার আন্তরিক পদক্ষেপ কামনা করছি।।। কেননা আমি মনে করি,,,এটা শুধু আমি নাহ্,,,এটা গোটা বাংলাদেশের জনগণের সাথে প্রতারনা করছে মোবাইল ব্যাংক গুলো।।। পরিশেষে এতটুকুই বলবো,,,আমার জন্য বরাদ্দকৃত টাকা একমাত্র আমি আর আমার পরিবার পাওয়ার অধিকার রাখে।।। আর আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত পদক্ষেপ ই পারে আমাদের ন্যায্য অধিকার আমাদের মাঝে ফিরিয়ে দিতে।।
Total Reply(0)
মেঃআশরাফুল ইসলাম ১১ মে, ২০২১, ৮:৪৪ পিএম says : 0
ঈদ উপহার ২৫০০ টাকার মেসেজ পেয়েছি ৫ দিন হয়েছে।নগদ,রকেট,বিকাশ সব গুলোতে চেক করেছি।টাকা নেই।এই দরনের প্রতারণা রোধ করতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করুন।আমার টাকা কেন অন্য কেউ জালিয়াতি করে মেরে দিবে।বিষয় টি দেখার জন্য অনুরোধ করছি।আমার এই এই নাম্বারে মেসেজ টি আসে ০১৬৩৯৮০১৪৬০।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন