বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি নোয়াখালীর চৌমুহনীতে দু’টি সেমাই কারখানাসহ ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ৬:১৯ পিএম

বৃহত্তর নোয়াখালীর প্রধান বানিজ্য কেন্দ্র চৌমুহনীতে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, নকল ব্যান্ড ও বিভিন্ন কোম্পানীর মনোগ্রাম ব্যবহার করে সেমাই বাজারজাত করার অপরাধে দু’টি সেমাই, একটি নকল চানাচুর কারখানাসহ ৫টি প্রতিষ্ঠানকে ৩ লাখ ৬৫হাজার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চৌমুহনী দক্ষিণ বাজারে এ অভিযান পরিচালনা করেন বেগমগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হোসেন চৌধুরী।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে চৌমুহনী দক্ষিণ বাজারে বাবুল মিয়ার সেমাই কারখানা ও মতিন মিয়ার বাড়ীতে আনন্দ সেমাই কারখানায় অভিযান চালানো হয়। কারখানাগুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, নকল ব্যান্ড ও বিভিন্ন কোম্পানীর মনোগ্রাম ব্যবহার করে সেমাই বাজারজাত করার অপরাধের প্রমাণ পাওয়া যায়। পরে বাবুল মিয়ার সেমাই কারখানাকে ১লাখ, আনন্দকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। এসময় নকল সেমাই, বিভিন্ন ব্যান্ডের সেমাইয়ের প্যাকেট ও সেমাই তৈরির উপকরণ জব্দ করা হয়। এছাড়াও চৌমুহনী বাজারের সামছু উদ্দিনের নকল চানাচুর কারখানাকে ৫০হাজার এবং নকল সেমই মজুত ও বিক্রি করার অপারাধে এস এম ট্রেডার্সকে ১৫হাজার ও ভুট্ট ট্রেডার্সকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে সহযোগিতা করেন, র‌্যাব-১১, সিপিসি-৩ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেনের নেতৃত্বে একদল র‌্যাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন