শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিশেষ ছাড়পত্রে ভারত ফেরত সহস্রাধিক যাত্রী যশোর ও বেনাপোলের আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ৭:০০ পিএম

করোনা সংক্রমণ রোধে সীমান্ত চেকপোস্ট বন্ধ রয়েছে। এপার ওপার যাতায়াত হচ্ছে না। কিন্ত বিশেষ ছাড়পত্রে ভারত থেকে ৫দিনে সহস্রাধিক পাসপোর্ট যাত্রী বেনাপোল দিয়ে ঢুকেছে। তাদেরকে হাসপাতাল, ক্লিনিকে স্থান সংকুলান না হওয়ায় যশোর ও বেনাপোলের আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জেলা প্রশাসকের মিডিয়া সেল সূত্র জানায়, দূতাবাসের বিশেষ ছাড়পত্র নিয়ে আসা ভারত প্রত্যাগতের আবাসিক হোটেলগুলাতে তাদের রাখা হয়েছে। এছাড়া গাজিরদরগা এতিমখানা ও মাদরাসা, বেনাপোলের হোটেলেও রাখা হয়েছে ভারত ফেরত যাত্রীদের। তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের ব্যাপারে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। এর মধ্যে ৩জনের করোনা পজিটিভ রয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন ও সিভিল সার্জন দপ্তর সূত্রে জানা গেছে, ভারতের করোনা ভ্যারিয়েন্ট যাতে বাংলাদেশে সংক্রমিত না হয় তার জন্য সীমান্তপথে যাতায়াত বন্ধ ঘোষণা করা হলেও ফেরত আসা যাত্রীরা ওপারে আটকা পড়লে তাদের ব্যাপারে অনুমতি দেয় দূতাবাস।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব জানান, বাংলাদেশি উপ-হাইকমিশনারের ছাড়পত্র থাকায় নিষেধাজ্ঞার পর থেকে শনিবার পর্যন্ত ৫দিনে ভারতে আটকে পড়া ১হাজার ৯জন বাংলাদেশি বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে ফিরেছেন। বাংলাদেশ থেকে ভারতে গেছেন ১৩৯ জন যাত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন