বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

শেখ হাসিনার সরকার শ্রমজীবী মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে - প্রতিমন্ত্রী পলক

সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ৭:০৬ পিএম

ফাইল ছবি


নাটোর- ৩ সিংড়া আসনের এমপি ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সিংড়ায় ৩৮৫ শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন করা হয়েছে। শ্রমিক পরিবারের সন্তানরা দেশের কল্যাণে কাজ করছে। প্রতি বছর আমরা শ্রমিককে মালিকে পরিণত করছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে কাজ করছেন। বঙ্গবন্ধু শ্রমিকদের সম্মান করতেন, ভালোবাসতেন। জননেত্রী শেখ হাসিনার সরকার শ্রমজীবী মানুষের ভাগ্য পরিবর্তন এবং দুঃখ দুর্দশা লাঘবে কাজ করছে।

এবার ঈদের আগে করোনাকালিন দুর্যোগের সময়ে কোনো রকম হয়রানী ছাড়া, উন্নত প্রযুক্তি ব্যবহার করে ৫০ লক্ষ পরিবারের মাঝে আর্থিক সহায়তা পৌছায় দিয়েছেন সরকার। সরকার শ্রমিকদের সর্বনিম্ন মজুরী ১৬শ টাকা থেকে সাড়ে ৫ হাজার টাকা দিয়েছে। তিনি আরো বলেন, প্রায় সাড়ে তিন কোটি কৃষি শ্রমিক উৎপাদনে রয়েছে। গার্মেন্টস শিল্পে ৪০ লক্ষ শ্রমিক কাজ করছে।

১কোটি শ্রমিক বিদেশে অর্থনীতিতে শক্তিশালী করতে নিরলস ভাবে কাজ করছে। শনিবার (১মে) বিকালে সিংড়া উপজেলা পরিষদ হলরুমে মহান মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও শ্রমিকদের মধ্য পৌরসভা কর্তৃক মাননীয় প্রধানমন্ত্রীর উপহার বিতরণ পূর্বক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান,উপজেলা শ্রমিকলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম স্বপন ও উপজেলা ডায়াবেটিকস সমিতির সাধারণ সম্পাদক মাও. রুহুল আমিন। পরে ৪০০জন শ্রমিককে নগদ ৫শত টাকা করে প্রদান করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন