বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করতে হবে- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ৭:৪২ পিএম

স্বাধীনতার ৫০ বছরেও শ্রমিকরা ন্যায্য অধিকার পায়নি। শ্রমিকদের ন্যায্য অধিকার না দিলে দেশ কোন অবস্থায় সামনের দিকে এগোতে পারবে না। দেশের উন্নয়নের চাকা ঘোরানো মূল নায়ক হচ্ছে শ্রমিক। দেশের উন্নয়নের স্বার্থে শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করতে হবে। আজ শনিবার পহেলা মে শ্রমিক দিবস উপলক্ষে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ এক ভার্চুয়াল সভায় এসব কথা বলেন।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের উদ্যোগে ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা মনসুরুল হাসান রায়পুরী সভাপতিত্বে ও মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরামের পরিচালনায় ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় অংশগ্রহণ করেন জমিয়তে নির্বাহী সভাপতি মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, সিনিয়র সহ-সভাপতি মাওলানা শেখ মুজিবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আব্দুল হক কাওছারী, সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম, মাওলানা আবুবকর সরকার, যুব জমিয়তের সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজী ও ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি সুহাইল আহমদ।

নেতৃবৃন্দ আরো বলেন, মালিক-শ্রমিকের মাঝে সু-সম্পর্ক ব্যতীত ন্যায্য অধিকার প্রতিষ্ঠা সম্ভব নয়। আল্লাহর রাসুলের ঐতিহাসিক বাণী "শ্রমিকের ঘাম শুকিয়ে যাওয়ার আগেই তার পারিশ্রমিক দিয়ে দাও" এই হাদিসে আমল করলে মালিক ও শ্রমিকের মাঝে সু-সম্পর্ক প্রতিষ্ঠা হবে। নেতৃবৃন্দ শ্রমিকদের প্রতি অন্যায় ভাবে গুলি চালানো বন্ধ ও তাদের পূর্ণ অধিকার দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন