ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

পদ্মা সেতুর সুপার গার্ডারের শেষটি মাওয়া প্রান্তে স্থাপন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ৯:৪৯ পিএম

পদ্মা সেতুর দুই প্রান্তের ৪৩৮-টি সুপার গার্ডারের সব শেষটি মাওয়া প্রান্তে স্থাপন করা হচ্ছে। শনিবার (১ মে) এ গার্ডার বসার মধ্য দিয়ে মূল সেতুর পাশাপাশি সংযোগ সেতুর সোয়া তিন কিলোমিটারেরও বেশি দৃশ্যমান হবে।

পদ্মা সেতু কাজের অগ্রগতি আজ ৯৩.২৫ শতাংশ লক্ষ্যমাত্রা থেকে কিছুটা পিছিয়ে থাকলেও নির্ধারিত সময় ২০২২ সালের মার্চেই পদ্মা সেতুর কাজ শেষ হবে বলে সেতু কর্তৃপক্ষ দাবি করেছে।

প্রকল্প সংশ্লিষ্টরা জানান, এপ্রিলের শেষে কাজের সার্বিক অগ্রগতি দাঁড়িয়েছে ৮৫ দশমিক ৫০ শতাংশ। পদ্মাসেতুর স্বপ্নযাত্রা ২০১৪ সালের শেষের দিকে। দীর্ঘ এই পথচলায় হাজারও শ্রমিকের কঠোর শ্রম আর একনিষ্ঠতায় একসময়ের স্বপ্ন আজ বাস্তবে রূপ নিতে যাচ্ছে। এখন পুরোপুরি দৃশ্যমান স্বপ্নের পদ্মা সেতু। চারদিকে কোভিড সংক্রমণের ভীতির দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বিপর্যস্ত মানুষের জীবন জীবিকা। তবুও এক মুহূর্তের জন্য থেমে নেই এ কাঠামোর নির্মাণ কাজ। কঠোর স্বাস্থ্যবিধি মেনে পদ্মা নদীর উপরে কাজ চলছে তিন শিফটে। প্রমত্তার দুই পাড়ের সংযোগ স্থাপনের স্বপ্ন পূরণের পর মানুষ এবার ক্ষণ গুনছে সেতু পারাপারের। সেতুতে সমানতালে চলছে রোডওয়ে এবং রেলওয়ের স্লাব বসানোর কাজ।

এ ছাড়া এগিয়ে নেয়া হচ্ছে, ভায়াডাক্ট, প্যারাপেট ওয়াল, গ্যাস পাইপ লাইন, পাওয়ার ট্রান্সমিশন লাইনসহ আরও অনেক কর্মযজ্ঞ। এ মুহূর্তে মূল সেতুর অগ্রগতি ৯৩ দশমিক ২৫ শতাংশ, নদীশাসন ৮৩ শতাংশ এবং সার্বিক অগ্রগতি ৮৫ দশমিক ৫০ শতাংশ। নানা প্রতিকূলতায় লক্ষ্যমাত্রা থেকে কিছুটা পিছিয়ে থাকলেও নির্ধারিত সময়েই কাজ শেষ করার আশাবাদ প্রকাশ করেন পদ্মা বহুমুখী সেতুর প্রকল্প পরিচালক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
Mushrifa Khan Lucky ১ মে, ২০২১, ১১:৩২ পিএম says : 2
আলহামদুলিল্লাহ দৃ‌ষ্টি জু‌ড়ে বাংলা‌দেশ।
Total Reply(0)
Mohammad Shamsur Rahman ১ মে, ২০২১, ১১:৩০ পিএম says : 2
পদ্মা সেতু একটি আশির্বাদ!
Total Reply(0)
Md Shahjahan ১ মে, ২০২১, ১১:৩২ পিএম says : 3
আলহামদুলিল্লাহ।আল্লাহ সহায় হোক।
Total Reply(0)
Soaib ST Mondol ১ মে, ২০২১, ১১:৩৩ পিএম says : 2
সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে আজ দৃশ্যমান হলো, স্বপ্নের পদ্মা সেতু;
Total Reply(0)
Kamrul Hassan ১ মে, ২০২১, ১১:৩৪ পিএম says : 3
অভিনন্দন। প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা। বাঙালির স্বপ্ন পূরণের রূপকার। সারা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন বাঙালি এখন তলাবিহীন ঝুড়ি নয়।
Total Reply(1)
মশিউর রহমান ৪ মে, ২০২১, ৪:৫৩ এএম says : 0
স্বপ্নের পদ্মাসেতু এবং এক্সপ্রেসওয়ে দেখলে প্রাণ জুড়িয়ে যায়! ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, আল্লাহ আপনার মঙ্গল করুক।
Nakib Khan ১ মে, ২০২১, ১১:৩৪ পিএম says : 3
আমার মতে,সফলতার মুল উৎস হইলো সাহস।আর উন্নয়নের মুল উৎস হইলো সততা। পক্ষান্তরে যেই দেশের নাগরিক সচেতনতা নাই,তাদের উন্নয়ন ও নাই। জয় বাংলা,জয় বঙ্গবন্ধু।জয়তু দেশনেত্রী শেখ হাসিনা
Total Reply(0)
Sn Shely Sn Shely ১ মে, ২০২১, ১১:৩৪ পিএম says : 2
অভিনন্দন মাননীয় প্রধানমন্ত্রীকে,দোয়া করি আললাহ্ যেন তাকে সুস্থ ও দীর্ঘ নেক হায়াত দান করেন।
Total Reply(0)
Shumon Mahmud ১ মে, ২০২১, ১১:৩৫ পিএম says : 3
দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জাতি আরেক বার কৃতজ্ঞতার সহিত ঋণি হয়ে রইল। আপনার সাহসী পদক্ষেপ সার্থক ভাবে সফল করায়, জানাই "সাধুবাদ" ও "অভিনন্দন"।
Total Reply(0)
Farzana Rubiya ১ মে, ২০২১, ১১:৩৫ পিএম says : 5
আবেগ কাজ করছে মারাত্মকভাবে। বহু কষ্টের যাত্রার পরিসমাপ্তি ঘটতে যাচ্ছে দক্ষিণান্চলের মানুষের।আলহামদুলিল্লাহ্
Total Reply(0)
Asifa Ashrafi ১ মে, ২০২১, ১১:৩৬ পিএম says : 4
একটা ভালো কাজ করতে গেলে অনেক খারাপ খারাপ সিচুয়েশনে পড়তে হয়। অনেকের বাজে কথা শুনতে হয় বাট প্রকৃত নেতা সেই যে কারো কথায় কান না দিয়ে তার সপ্ন পুরোন করেন। দেশের মানুষের কষ্ট লাঘব করেন। আল্লাহ আপনাকে আরো ভালো কাজ করার তৌফক দান করুন। আমাদের উচিত কারো পেছোনে না লেগে যে দেশের ভালো চান তার পাশে থাকা। মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে অনেক অনেক ভালোবাসা।
Total Reply(0)
Rabindranath Karmakar ১ মে, ২০২১, ১১:৩৬ পিএম says : 3
সপ্ন, সাহস ও সততা মানুষ কে কোথায় নিয়ে যায় তার জলন্ত উদাহরণ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন