বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চীনে ১২০ কি.মি. বেগে ঝড় ও শিলাবৃষ্টি, ১১ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ১০:৩২ পিএম

চীনের সাংহাই নগরীর কাছে এক ভয়ংকর ঝড় ও শিলাবৃষ্টির ফলে সেখানে অন্তত ১১ জনের মৃত্যু এবং শতাধিক লোক আহত হয়েছে। শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় দেশটির নানটং সিটিতে এই শিলা বৃষ্টি হয়। চীনা কর্তৃপক্ষ শনিবার এ তথ্য নিশ্চিত করেছে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় প্রবল বাতাসে একটি মাছধরা নৌকা ডুবে যাওয়ার ঘটনায় ২ জন উদ্ধারের পরে আরো ৯ জন নিখোঁজ রয়েছে। ইয়াংজি নদীর উত্তর তীরে ৮০ লাখ অধিবাসীর নানটং শহরে প্রবল বাতাসের সঙ্গে বড় আকারের শিলাবৃষ্টি আঘাত হানে।

স্থানীয় সূত্রে জানা যায়, গাছ ও বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়ে কিংবা ঝড়ে উড়িয়ে নিয়ে নদীতে ফেলায় এসব লোকের মৃত্যু হয়েছে।

তারা জানান, এতে ১০২ জন আহত হয়েছে এবং অনেক বাড়িঘর ক্ষতিগ্রস্থ হয়েছে, ইতোমধ্যেই চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশের নানটং সিটির তিন হাজারের বেশি বাসিন্দাকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছে।

দুর্যোগের সময় বাতাসের গতিবেগ ছিল নদী তীরবর্তী এলাকায় ঘণ্টায় প্রায় ১২০ কিলোমিটার এবং সমুদ্র উপকূলবর্তী এলাকায় প্রায় ১৭০ কিলোমিটার। এসময়ে সাগরে মাছ ধরার নৌকা উল্টে গিয়ে ১১ জেলের মৃত্যু হয়।

এদিকে ঝড় ও শিলাবৃষ্টিতে শহরের ট্রাফিক সেবা ব্যাহত হচ্ছে। এছাড়াও রাতভর পুরো পুরো শহর বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল বলে জানা গেছে। সূত্র : বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন