ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বসুন্ধরা গ্রুপের এমডিকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

মুনিয়ার বোনকে হত্যার হুমকি, থানায় জিডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ১২:০১ এএম

 জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছেন গুলশান ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া নিহত মোশারাত জাহান মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া। গত শনিবার তিনি কুমিল্লা কোতয়ালী মডেল থানায় সাধারন ডায়রি করেন।
নুসরাত জাহান জানান, মুনিয়া হত্যাকান্ডের দু’দিন পর থেকে বেনামে বিভিন্ন নম্বর থেকে প্রতিদিন ফোন কল আসে। ফোন রিসিভ করলেই ওপাশ থেকে বলতে থাকে আপনি কার বিরুদ্ধে মামলা করেছেন জানেন? তার বিরুদ্ধে মামলা করে কিছুই হবে না। আপনারা কিছুই করতে পারবেন না। ভালো হয় মামলা তুলে নেন। না হয় ভবিষ্যতে খারাপ হবে। নুসরাত জাহান আরো বলেন, এসব হুমকি ধমকির কারণে আমি ভীত সন্ত্রস্ত আছি। তাই জীবনের নিরাপত্তা চেয়ে কোতয়ালী মডেল থানায় জিডি করেছি। কোতয়ালী মডেল থানার ওসি আনোয়ারুল হক জানান, আমরা সাধারণ ডায়েরি গ্রহণ করি। আমরা বিষয়টি তদন্ত করছি।
এদিকে, বসুন্ধরা গ্রæপের এমডি সায়েম সোবহান আনভীরকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কুমিল্লা নগরীর তিনটি স্থানে পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লার মুক্তিযোদ্ধা সন্তান মোশারাত জাহান মুনিয়াকে হত্যা করা হয়েছে এমন অভিযোগ এনে গতকাল নগরীর ছাতিপট্টি, আদালত প্রাঙ্গণ ও কুমিল্লা প্রেসক্লাবের সামনে তিনটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সকাল ১১টায় ছাতিপট্টি এলাকায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কুমিল্লা জেলা শাখার ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উদ্যোগে প্রথম মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। প্রায় দেড়শত মুক্তিযুদ্ধা এবং শতাধিক সন্তান এ মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন- কুমিল্লা জেলা মুক্তিযুদ্ধা কমান্ডার সফিউল আহমেদ বাবুল, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান সাজু, বীরমুক্তিযোদ্ধা আবদুল মান্নান প্রমুখ। এ সময় আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগরের যুগ্ম আহবায়ক শাহরিয়ার হুদা রিপনসহ অন্যান্যরা।
এদিকে বেলা ১২টায় কুমিল্লা আদালত প্রাঙ্গণে মহানগর আইনজীবী কল্যাণ পরিষদের উদ্যোগে আরেকটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মানববন্ধনে অংশগ্রহনকারী আইনজীবীরা বলেন, মুনিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। বসুন্ধরার এমডি আনভীর এই হত্যাকান্ডের সাথে জড়িত।
কুমিল্লা জেলা বারের সাবেক পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, অ্যাডভোকেট মাসুদ সালাউদ্দিন, অ্যাডভোকেট শহীদুল হক স্বপন, নারীনেত্রী অ্যাডভোকেট ফাহমিদা জেবিন, অ্যাডভোকেট আল রেজা খান রাজু, অ্যাডভোকেট মেহজাবিন খান নিশু, অ্যাডভোকেট গাজিউল হাসান সোহাগ, অ্যাডভোকেট নেয়ামত উল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন। মানববন্ধনে আইনজীবীরা মুনিয়ার পরিবারকে এ মামলা বিনাখরচে পরিচালনা ও আইনি হায়তা দেয়ার ঘোষণা দেন।
একইদিন বিকেল ৪ টায় কুমিল্লা প্রেসক্লাবের সামনে বিক্ষুদ্ধ কুমিল্লাবাসীর ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন- মহানগর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আনিসুর রহমান মিঠু, নিহত মুনিয়ার বড় বোন নুসরাত জাহান, বাসদ নেতা নাসিরুল ইসলাম মজুমদার, সমাজতান্ত্রিক ছাত্রফন্টের কুমিল্লার সংগঠক ফারজানা আক্তার প্রমুখ।
এদিকে, মোসারাত জাহান মুনিয়ার আত্মহত্যায় প্ররোচনা মামলার একমাত্র আসামি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে গ্রেফতারের দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও মুক্তিযুদ্ধ প্রজন্ম নামের দুটি সংগঠন। গত শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠন দুটির নেতারা মানববন্ধনে অংশ নিয়ে এ দাবি জানান। মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ও মুক্তিযুদ্ধ প্রজন্মের নেতারা বলেছেন, অবিলম্বে মোসারাত জাহানের মৃত্যুর সঠিক তদন্ত করতে হবে। মামলার আসামি বসুন্ধরা গ্রæপের সায়েম সোবহানকে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করতে হবে। একই সঙ্গে এর সঙ্গে যাঁরাই জড়িত, তাঁদের শাস্তির আওতায় আনার দাবি জানান তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন