ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে ফের অক্সিজেনের অভাবে ২৪ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ৩:৩৮ পিএম | আপডেট : ৫:৫০ পিএম, ৩ মে, ২০২১

দেশজুড়ে দাবানলের মত ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমণ। রেকর্ড হারে প্রতিনিয়ত সংক্রমণ বাড়ছে। অক্সিজেনের সংকট তীব্র হয়ে উঠেছে দেশজুড়ে। রোগীর সংখ্যা এতটাই বেশি হয়েছে যে হাসপাতালগুলিতে বেড মিলছে না। এরই মধ্যে আবারও অক্সিজেনের অভাবে মৃত্যু হল ২৪ জনের। যাদের মধ্যে ১৯ জন করোনায় আক্রান্ত ছিলেন।
সংবাদ সংস্থা এএনআই বলছে, ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন শতাধিক করোনা রোগী। তাদের মধ্যে ২৪ জন অক্সিজেনের অভাবে মারা গেছে গত ২৪ ঘণ্টায়। বিষয়টি নিয়ে জেলা প্রশাসনের সঙ্গে কথা বলেছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। এ নিয়ে জরুরি বৈঠকও তলব করা হয়েছে।
হাসপাতাল কতৃপক্ষ বলছে, ‘রবিবার রাত ১২টা থেকে ২টার মধ্যে ওই মৃত্যুর ঘটনা ঘটেছে।’ হাসপাতালে অক্সিজেনের সরবরাহও ছিলো না বলে জানা গিয়েছে।
হাসপাতালে চিকিৎসাধীন এক শিশুর বাবা লোকেশ বলেন, আমার ছেলে ৭৫ শতাংশ সুস্থ হয়ে গিয়েছিল। তাকে অক্সিজেন দেওয়া গেলে হয়তো তাকে বাঁচানো যেত।  
মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা এ সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য মঙ্গলবার (০৪ মে) মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন।
করোনায় ভারতের যেসব রাজ্যের অবস্থা করুণ কর্নাটক তার মধ্যে অন্যতম। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৩৫ হাজার ৭৩৩ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২১৭ জনের। রাজ্যটিতে বর্তমানে ৪ লাখ ২১ হাজার ৪৩৬ জন আক্রান্ত রয়েছেন। এর আগে অক্সিজেন স্বল্পতায় দিল্লিতেও হাসপাতালে ২৫ জনের মৃত্যু হয়।  করোনা পরিস্থিতির অবনতির মধ্যে দেশটিতে অক্সিজেনের তীব্র সংকট দেখা দিয়েছে। সূত্র: আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন