মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তিন কিশোরকে গাছে বেঁধে নির্যাতন মামলায় ৫ জন গ্রেফতার

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ৫:৩৪ পিএম | আপডেট : ৫:৫৩ পিএম, ৩ মে, ২০২১

দিনাজপুরের ফুলবাড়ীতে ছাগল চুরির অপবাদ দিয়ে ফুলবাড়ীতে তিন কিশোরকে গাছে বেঁধে নির্যাতন করা হয়েছে।তিন কিশোরকে নির্যাতনের মামলায় পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দিবাগত রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
পুলিশের হাতে গ্রেফতার ব্যক্তিরা হলেন-উপজেলার রামভদ্রপুর গ্রামের আফজাল হোসেন (৫৫), মহসীন আলীর ছেলে শাকিব বাবু (২৫), আব্দুল হালিমের ছেলে মমিনুল ইসলাম (২৮), মৃত ইউনুস আলীর ছেলে পলাশ হোসেন (২৮) ও জাফরপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে শিপন ইসলাম (২৪)। ফুলবাড়ী থানার ওসি ফখরুল ইসলাম জানান, গাছে বেঁধে এক শারীরিক প্রতিবন্ধীসহ তিন কিশোরকে নির্যাতনের ঘটনায় রবিবার বিকেলে থানায় ২টি অভিযোগ দায়ের হয়। পরে অভিযোগ তদন্ত করে এজাহার হিসেবে গ্রহণ করা হয়েছে।

থানার এসআই আজাদকে তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়েছে। রবিবার রাতেই ফুলবাড়ীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এজাহার নামীয় তিনজনসহ মোট পাঁচজনকে গ্রেফতার করা হয়। অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান তিনি। উল্লেখ্য, গত শনিবার দুপুরে ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের রামভদ্রপুর বুদ্ধিজীবীর মোড়ে ছাগল চুরির অপবাদ দিয়ে গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় পিটিয়ে গুরুতর জখম করা হয় তিন কিশোরকে। মারধরের শিকার কিশোররা হলেন-ফুলবাড়ীর ত্রিমোহনী স্লুইচ গেট এলাকার শারীরিক প্রতিবন্ধী সৈয়দ শামীম হোসেন (১৬), পূর্ব জাফরপুর গ্রামের রাকিবুল ইসলাম (১৫) ও নুশরাত (১৬)।

নির্যাতন শেষে ৩ যুবককে ইউনিয়ন পরিষদে নিয়ে গেলে তাদের অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। তবে তাদের ওপর নির্যাতন দেখে ওই এলাকার নাঈম (১৪) ও নূর আলম (১৫) নামে দুই কিশোর ঘরছাড়া। পরে রাতে গ্রাম্য সালিশে মাতবররা নিখোঁজ হওয়া দুই কিশোরকে তিন দিনের মধ্যে তাদের কাছে হাজির করতে অভিভাবকদের নির্দেশ দেন। তাদের হাজির করতে ব্যর্থ হলে জরিমানা প্রদান করা হবে বলেও ঘোষণা দেন তারা। এ ঘটনায় রবিবার বিকেলে রামভদ্রপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোস্তাকিম সরকার বাবু মাস্টারসহ আটজনের বিরুদ্ধে থানায় পৃথকভাবে ২টি অভিযোগ দায়ের করেন নির্যাতনের শিকার কিশোরদের অভিভাবকরা। অভিযোগ তদন্ত শেষে রবিবার রাতে মামলা হিসেবে গ্রহণ করে পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন