বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

গ্রিন ইউনিভার্সিটিতে ‘ব্যাটল অব ব্রেইনস’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ৭:৫৩ পিএম

বিশ্ববিদ্যালয়, কলেজ ও পলিটেকনিক প্রতিষ্ঠানের তিন হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে আয়োজিত অনলাইনভিত্তিক বৃহৎ কুইজ প্রতিযোগিতা ‘ব্যাটল অব ব্রেইনস-দ্যা সিরিজ এডিশন’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। গ্রিন ইউনিভার্সিটির ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত রোববার এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (বুয়েট) ভিসি অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের চেয়ারম্যান ড. এএসএম শিহাবুদ্দিনের সভাপতিত্বে গ্রিন ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, প্রো-ভিসি অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, ডিসটিংগুইসড অধ্যাপক ড. কামরুল আহসান বক্তব্য রাখেন।

সত্য প্রসাদ মজুমদার বলেন, করোনাকালীন সময়ে অনলাইনে শিক্ষাদান ও গ্রহণ অনেক দূর এগিয়ে গেছে; এর ওপরে এ ধরনের অনলাইনভিত্তিক কুইজ প্রতিযোগিতা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। তিনি বলেন, ক্যাম্পাস বন্ধ থাকায় শিক্ষার্থীরা অনলাইনে শিক্ষা নিলেও অনেক ক্ষেত্রেই ‘আউট নলেজ’ অর্জন করতে পারছেন না। এক্ষেত্রে বিশ^বিদ্যালয় ও কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে এই ধরনের আয়োজন তাদের মেধা ও মনন বিকাশে সহায়তা করেছে।

ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, যেকোনো ধরনের প্রতিযোগিতা শিক্ষার্থীদের মানসিক দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করে। ঘরে বসেও অনলাইনে এ ধরনের আয়োজনে অংশগ্রহণ নিঃসন্দেহে তাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১৬০০ প্রতিযোগীর মধ্যে মধ্যে ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থী আব্দুল্লাহ আল রাফি মাহমুদ চ্যাম্পিয়ন হন। এছাড়া কলেজ পর্যায়ে নয় শতাধিক শিক্ষার্থীর মধ্যে চট্টগ্রাম কলেজের তৌসিফ উর রহমান এবং সাড়ে তিন শতাধিক পলিটেক শিক্ষার্থীর মধ্যে চাঁদপুর পলিটেকনিকের শারমিন আক্তার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন