শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

করোনায় বিপর্যস্তদের পাশে শাবি প্রেসক্লাব

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ৮:২০ পিএম

কোভিড-১৯ পরিস্থিতিতে গতবারের মতো এবারেও কর্মহীন ও আর্থিকভাবে বিপর্যস্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, বিধবা, প্রতিবন্ধী এবং রিক্সাচালকদেরকে সহায়তা প্রদান করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’।

সোমবার ( ৩ মে) বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে শাবি প্রেসক্লাবের এ আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ সময় শাবি প্রেসক্লাবের সভাপতি জুবায়ের মাহমুদের সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক জিএম ইমরান হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাশ, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক সামিউল ইসলাম ও শাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি হোসাইন ইমরানসহ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম বলেন, বর্তমানের করোনায় দ্বিতীয় ঢেউ চলছে। আমাদের পার্শ্ববর্তী দেশের তুলনায় আমরা এখন ভালো আছি। করোনার এ প্রকোপ কমাতে আমাদের সবাইকে স্বাস্থ্য সচেতনতা মেনে চলতে হবে। এছাড়া শাবি প্রেসক্লাবের মতো সমাজের নিম্নশ্রেণির মানুষের পাশে দাঁড়াতে হবে। তাদেরকে সহযোগিতা করতে হবে।

শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাশ বলেন, করোনায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করার পাশাপাশি তাদের মাঝে স্বাস্থ্যবিধি মেনে চলার মানসিকতা তৈরিতে কাজ করে যেতে হবে। যখন দেশের সর্বস্তরের জনগণ স্বাস্থ্যবিধি মেনে চলবে কেবল তখনই আমরা করোনা থেকে মুক্তি পাবো। এছাড়া করোনার কারণে যাদের কাজকর্ম বন্ধ হয়ে গেছে তাদেরকে জরুরি সহায়তার জন্য ৩৩৩ এ কল দিতে অনুরোধ জানান তিনি।

ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমদ বলেন, শাবি প্রেসক্লাবের এ ধরণের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। তাদের এ ধরণের উদ্যোগই সমাজের নিম্নশ্রেণির মানুষের মুখে হাসি ফোটাতে পারে।

শাবি প্রেসক্লাবে সভাপতি জুবায়ের মাহমুদ বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের পাশাপাশি আমরা সমাজের খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। এরই ধারাবাহিকতায় গত বছরের ন্যায় এবারও আর্থিক ভাবে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করছি এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন