শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবি শিক্ষককে গুলি করার হুমকি: সাদাদলের তীব্র নিন্দা ও প্রতিবাদ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ৫:০৬ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসির দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনরত শিক্ষকদের স্থানীয় ছাত্রলীগ নেতা গুলি করে হত্যার হুমকি প্রদানের ঘটনায় অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা দল)। মঙ্গলবার বিকেলে সাদা দলের ভারপ্রাপ্ত আহবায়ক প্রফেসর ড. মোহা. এনামুল হক এই নিন্দা ও প্রতিবাদ জানান।
বিবৃতিতে তিনি বলেন, প্রকাশ্য দিবালোকে সর্বোচ্চ বিদ্যাপীঠের শিক্ষকদের গুলি করে মারার হুমকি প্রমাণ করে দেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির কী ভয়াবহ অবনতি ঘটেছে। রাষ্টীয়ভাবে আজ ফ্যাসিবাদ কায়েম করা হয়েছে। এরই ধারাবাহিকতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নজিরবিহীন জালিয়াতি ও দুর্নীতির দায়ে অভিযুক্ত ভিসি ক্যাম্পাসেও অরাজকতাপূর্ণ পরিস্থিতি কায়েম করে অপকর্ম করে চলেছেন। তার বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, স্বজনপ্রীতি, অর্থের বিনিময়ে নিয়োগসহ পঁচিশটি অভিযোগ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) গঠিত তদন্ত কমিটি কর্তৃক সন্দেহাতীত ভাবে প্রমাণিত হয়েছে।
শিক্ষকবৃন্দ বলেন: আজকে শিক্ষকদের গুলি করে মারার হুমকির মত জঘন্য ঘটনা রাবি প্রশাসনের পরোক্ষ ইন্ধনেই ছাত্রলীগ ঘটিয়েছে। কেননা ঘটনার সময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য উপস্থিত থাকলেও তারা সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। অবিলম্বে এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন সাদা দলের শিক্ষকবৃন্দ।
বিবৃতিতে স্বাক্ষরকারী শিক্ষকবৃন্দের মধ্যে রয়েছেন: প্রফেসর ড. মোহা. এনামুল হক, প্রফেসর ড. মো. শামসুল আলম সরকার, প্রফেসর প্রফেসর ড. সি. এম. মোস্তফা, প্রফেসর ড. কে বি এম মাহবুবুর রহমান, প্রফেসর ড. মো. আশরাফুজ্জামান, প্র্রফেসর ড. মো. সাইফুল ইসলাম ফারুকী, প্রফেসর ড. এফএমএ এইচ তাকী, প্রফেসর ড. মো. আমজাদ হোসেন, প্রফেসর ড. মো. হাবীবুর রহমান, প্রফেসর ড. মো. বেলাল হোসেন, প্রফেসর ড. ফজলুল হক, প্রফেসর ড. ফখরুল ইসলাম, প্রফেসর ড. রেজাউল করিম, প্রফেসর ড.দিল আরা হোসেন, প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, প্রফেসর ড. মো. ফরিদুল ইসলাম, প্রফেসর ড. মোস্তফা কামাল আকন্দ, প্রফেসর ড. গোলাম সাদিক, প্রফেসর ড. আমিনুল হক, প্রফেসর ড. ইফতিখারুল আলম মাসউদ, প্রফেসর ড. আরিফুর রহমান, প্রফেসর ড. মো. শামসুজ্জোহা এছামী, প্রফেসর ড. সৈয়দ সারওয়ার জাহান লিটন, প্রফেসর ড. মো. আব্দুল আলীম, প্রফেসর ড. আওরঙ্গজীব আব্দুর রহমান, প্রফেসর ড. কুদরত জাহান প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন