ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

মহানগর

ব্লাড কানেকশনের উদ্যোগে ইচ্ছেমতো ইদের বাজার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০২১, ৫:০০ পিএম

ব্লাড কানেকশনের উদ্যোগে রাজধানীর গুলশান-১ এর স্বপ্ন সুপার শপে অসহায় ও দরিদ্র ত্রিশটি পরিবারের ইফতার সামগ্রী এবং ইদের বাজার করার সুযোগ দেয়া হয়।
এসময় প্রতিটি পরিবার থেকে একজন করে সদস্য স্বাস্থ্যবিধি মেনে তার পরিবারের জন্য প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করেন। তাদের সার্বিক তত্ত্বাবধানে নিয়োজিত ছিলেন ব্লাড কানেকশনের ভলেন্টিয়ারগণ।

ব্লাড কানেকশনের সভাপতি কামরুল হাসান জানান, ইচ্ছে মতো বাজার এই আইডিয়াটি মূলত অসহায়, খেটে-খাওয়া ও গরীব মানুষগুলো যেন নিজের প্রয়োজন মতো নিজ হাতে বাজার করতে পারেন সেজন্য।
'চলমান মহামারী পরিস্থিতির মধ্যে সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য ঈদের আনন্দ বয়ে আনতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। আমরা উৎসবকে শুধু নিজেদের মধ্যে সীমাবদ্ধ করে রাখার পক্ষপাতি নই। সমাজের প্রত্যেকটা মানুষের জন্য একটা সুন্দর আগামী গড়ে তুলতেই আমাদের এই ছোট্ট প্রয়াস।

এসময় আরও উপস্থিত ছিলেন ব্লাড কানেকশনের ভাইস প্রেসিডেন্ট কাউসার আহমেদ, জেনারেল সেক্রেটারি আ.ন.ম আবরার, জয়েন্ট সেক্রেটারি জাবেদ আহমেদ, অর্গানাইজিং সেক্রেটারি তাউসীফ আহমেদ, ফটোগ্রাফার সাইফুল ইসলাম, এক্সিকিউটিভ মেম্বার সাইফুল খান, তাওহীদ মেহেদীসহ সংগঠনটির স্বেচ্ছাসেবকগণ।

ব্লাড কানেকশন স্বেচ্ছায় রক্তদাতাদের একটি অনলাইনভিত্তিক প্ল্যাটফর্ম। বর্তমানে সংগঠনটির সদস্যসংখ্যা এক লক্ষের অধিক যাদের নিরলস প্রচেষ্টার ফলে প্রতিদিন ৪০-৫০ ব্যাগ রক্ত রোগীদের নিকট বিনামূল্যে পৌঁছে যাচ্ছে। বর্তমানে সংগঠনটি প্লাজমা ব্যাংক, অক্সিজেন ব্যাংক, ফ্রি মেডিকেল ক্যাম্প, রক্তদান কর্মসূচী, শীতবস্ত্র বিতরণ, পথশিশুদের ঈদ পোষাক বিতরণ, এতিমদের নিয়ে ইফতার, দূর্গতদের ত্রান সামগ্রী বিতরণ, ৩৯টি এতিম পরিবারের ভরণপোষণের দায়িত্ব গ্রহণসহ আরো অনেক উদ্যোগ গ্রহণ করে চলেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন