ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ৩০ শাওয়াল ১৪৪২ হিজরী

মহানগর

এফবিসিসিআই আইকন এর রিনোভেটেড ভবন ও নতুন লোগোর শুভ উদ্বোধন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০২১, ৭:২০ পিএম

আজ এফবিসিসিআই আইকন, ৬০ মতিঝিল, ঢাকা এর রিনোভেটেড ভবন ও নতুন লোগো’র শুভ উদ্বোধন অনুষ্ঠান ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও এফবিসিসিআই এর সাবেক প্রেসিডেন্ট জনাব সালমান এফ রহমান, এমপি।

এফবিসিসিআই-এর জেনারেল বডি মেম্বারদের অর্থায়নে এই ভবনটির কাজ সম্পন্ন হয় এজন্য এফবিসিসিআই এর প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেখ ফজলে ফাহিম বলেন, গত আট বছর ধরে “চেম্বার ৪.০” নিয়ে ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স কাজ করছে। এখানে প্রথম জেনারেশনের ভূমিকা ছিলো সরকার-এর কাছ থেকে বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে আসা এবং দ্বিতীয় জেনারেশন সামাজিক কর্মকান্ড ও পলিসিতে ইনপুট দেয়া শুরু করে। তৃতীয় ও চতুর্থ জেনারেশন সামাজিক কমিউনিটি ইম্প্যাক্ট, ন্যাশনাল ইম্প্যাক্ট এবং গ্লোবাল ইম্প্যাক্ট নিয়ে কাজ করছে। এই বছর নভেম্বর মাসে ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের কনফারেন্সের থিম হচ্ছে চেম্বার ৪.০। এফবিসিসিআই রিজিওনাল ও গ্লোবাল বিভিন্ন পার্টনারদের সাথে এই চেম্বার ৪.০ নিয়ে কাজ করছে।

এফবিসিসিআই-এর বিগত সময়ের প্রেসিডেন্ট মহোদয়গণ বিভিন্ন ভাবে চেষ্টা করেছেন এবং তাদের স্বপ্ন ও ঐতিহ্য এর উপর ভিত্তি করে বর্তমান এফবিসিসিআই জাতীয় ও আন্তর্জাতিক সংস্থাগুলোর সাথে অংশীদারিত্বের মাধ্যমে কাজ করে যাচ্ছে।

এফবিসিসিআই-এর ইম্প্যাক্ট ৪.০ এর চারটি ভার্টিক্যাল হচ্ছে, এফবিসিসিআই এডিআর (বিকল্প বিরোধ নিষ্পত্তি) সেন্টার, এফবিসিসিআই ইকনোমিক এন্ড এপ্লাইড রিসার্চ সেন্টার, এফবিসিসিআই টেক সেন্টার, এফবিসিসিআই ইনস্টিটিউট এবং এফবিসিসিআই বিশ্ববিদ্যালয়। এফবিসিসিআই-এর বর্তমান বোর্ডের স্ট্র্যাটেজিক প্ল্যান উন্নত বাংলাদেশের কথা বিবেচনা করে করা হয়েছে। এই স্ট্র্যাটেজিক প্ল্যান বাংলাদেশের ন্যাশনাল প্ল্যান এবং গ্লোবাল ট্রেন্ডের সাথে ইন্সটিটিউশনাল কন্টিনিউটির মাধ্যমে সামঞ্জস্য করবে।

এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম সাবেক সকল প্রেসিডেন্টদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনাদের সকলের চিন্তাধারার ধারাবাহিকতার প্রতিফলনই হচ্ছে বর্তমানের উন্নত এফবিসিসিআই। এফবিসিসিআই প্রথম সংগঠন যারা নিজস্ব কিছু পরিচালকদের সহায়তায় কোভিড এর চিকিৎসা সামগ্রী, পিপিই, মাস্ক আমদানি করে সারা বাংলাদেশে বিতরণ করেছে। কোভিড-১৯ মোকাবেলায় সরকারকে সহযোগিতার উদ্দেশ্যে সরকারি তহবিলে দুই কোটি টাকা অনুদান দিয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান এম.পি. বলেন, বর্তমান দুর্যোগের সময় সফলতার সাথে শেখ ফজলে ফাহিমের নেতৃত্বে এফবিসিসিআই পলিসি এডভোকেসি করেছে। বিশেষ করে করোনা প্রাদুর্ভাবের সময় বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড, অর্থ মন্ত্রণালয় এর সাথে সমন্বিতভাবে মাননীয় প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নে সক্রিয়ভাবে কাজ করেছে। এর জন্য এফবিসিসিআই এর সভাপতি শেখ ফজলে ফাহিমকে তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন। বর্তমান এফবিসিসিআই পলিসি এডভোকেসির পাশাপাশি এফবিসিসিআই-এর ফান্ডামেন্টাল রিফর্মের কথা উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, এফবিসিসিআই এর বর্তমান বোর্ড একটি রোডম্যাপ তৈরি করে দিয়েছে যাতে করে ভবিষ্যতে এফবিসিসিআই-এর কর্মকান্ড বাংলাদেশ সরকারের ভিশন ২০৪১ এবং এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের সাথে সামঞ্জস্য থাকে।

অনুষ্ঠানে এফবিসিসিআই এর সাবেক সভাপতিদের মধ্যে বক্তব্য রাখেন জনাব মাহবুবুর রহমান, জনাব মীর নাসির হোসেন, জনাব এ. কে. আজাদ, জনাব আব্দুল মাতলুব আহমাদ, জনাব শফিউল ইসলাম মহিউদ্দিন এমপি মহোদয়গন।

অনুষ্ঠানটির ধন্যবাদ জ্ঞাপনে ছিলেন জনাব মোঃ মুনতাকিম আশরাফ, সিনিয়র সহ সভাপতি, এফবিসিসিআই এবং সঞ্চালনায় ছিলেন জনাব মোহাম্মদ মাহফুজুল হক, প্রধান নির্বাহী কর্মকর্তা, এফবিসিসিআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন