ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইমরান খানের সফরের আগে রিয়াদ গেলেন পাকিস্তানের সেনাপ্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০১ এএম

চলতি সপ্তাহের শেষদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গুরুত্বপূর্ণ এক সফরে সউদী আরব যাচ্ছেন। তার আগেই মঙ্গলবার রিয়াদ পৌঁছেছেন পাকিস্তানের সেনাবাহিনী প্রধান (সিওএএস) জেনারেল কামার জাভেদ বাজওয়া।

সম্প্রতি সউদী আরবের নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত লেঃ জেনারেল (অবঃ) বিলাল আকবর এবং সউদী সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে বাজওয়াকে স্বাগত জানান। আগামী ৭ মে সউদী আরব সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী ইমরান খান। বাজওয়ার এই সফরকে সেই প্রস্তুতির অংশ বলে মনে করা হচ্ছে। সেখানে তিনি রাজনৈতিক ও সামরিক নেতৃত্বের সাথে সাক্ষাত করবেন।

সউদী আরবে পাকিস্তানের সেনাবাহিনী প্রধানের সফর এবং প্রধানমন্ত্রীর আসন্ন সফরকে তাৎপর্যপূর্ণ হিসাবে দেখা হচ্ছে। কারণ সম্প্রতি দু’দেশের মধ্যে সম্পর্কের অবনতি হয়েছে। সম্পর্ক ঠিক করতে উভয় পক্ষই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। গত মার্চ মাসে প্রধানমন্ত্রী ইমরান এবং সউদী ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমানের মধ্যে টেলিফোনে আলাপ হয়। এটি ছিল গত ১৫ মাসের মধ্যে এই দুই নেতার মধ্যে প্রথম যোগাযোগ।
টেলিফোনের কথোপকথনের আগে দু’দেশের পররাষ্ট্রমন্ত্রীও প্রধানমন্ত্রীর সফরের ভিত্তি স্থাপনের কথা বলেছিলেন। পাকিস্তানের কর্মকর্তারা বলেছেন, সউদী আরবের কাছ থেকে আর্থিক সহায়তা পাওয়ার বিষয়টি প্রধানমন্ত্রীর এই সফরে খুব একটা গুরুত্ব দেয়া হচ্ছে না। পরিবর্তে প্রকল্পের অর্থায়ন এবং বিনিয়োগের দিকে মনোনিবেশ করা হবে। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন