বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এপ্রিলে ৩০৬ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০২ এএম

এপ্রিল মাসে সারাদেশে ৩০৬ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় লিগ্যাল এইড উপপরিষদ। এদের মধ্যে ১৩৫ জন কন্যাশিশু ও ১৭১ জন নারী। গতকাল বুধবার সংবাদমাধ্যমে সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানুর পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। দেশের ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এ প্রতিবেদন তৈরি করা হয়েছে।
প্রতিবেদনে বিশ্লেষণ করে বলা হয়, এপ্রিল মাসে মোট ৩০৬ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। ধর্ষণের শিকার হয়েছে ১২৬ জন, তার মধ্যে ৭৪ জন কন্যাশিশু। ৭৪ জনের মধ্যে ৭১ জন কন্যাশিশু ধর্ষণের শিকার, ২ জন কন্যাশিশু দলবদ্ধ ধর্ষণের শিকার এবং ১ জন কন্যাশিশু ধর্ষণের পর হত্যার শিকার হয়েছে। এছাড়াও ৭ জন কন্যাশিশুসহ ১৫ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। ২ জন শ্লীলতাহানির শিকার হয়েছে। ৫ জন শিশু যৌন নিপীড়নের শিকার হয়েছে। এসিডদগ্ধের শিকার হয়েছে ২ জন। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৩ জন। উত্ত্যক্তকরণের শিকার হয়েছে ১ জন।
আরও বলা হয়, ১৭ জন শিশুসহ অপহরণের ঘটনার শিকার মোট ২০ জন। বিভিন্ন কারণে ৯ জন শিশুসহ ৪০ জনকে হত্যা করা হয়েছে। এছাড়াও ৮ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ১৬ জন, তার মধ্যে ৬ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৪ জন শিশুসহ মোট ১২ জন।
এছাড়াও আত্মহত্যায় প্ররোচনার শিকার ১ জন। বিভিন্ন নির্যাতনের কারণে আত্মহত্যা করেছে ২ জন শিশুসহ ৩ জন। প্রেমের প্রস্তাব প্রত্যাখানের শিকার ২ জন। ৮ জন শিশুসহ ৩১ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ২টি। সাইবার অপরাধের শিকার ২ জন শিশুসহ মোট ৫ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন