ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

প্রবাস জীবন

মালয়েশিয়ায় বাংলাদেশীদের প্রবেশে ফের নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ৯:১৫ এএম

ভারতে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় সংক্রমণ প্রতিরোধে মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে ফের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে এ তালিকায় বাংলাদেশ ছাড়াও পাকিস্তান, নেপাল ও শ্রীলংকা রয়েছে। গতকাল বুধবার (৫ মে) এক বিবৃতিতে এ কথা জানান দেশটির সিনিয়র মন্ত্রী (নিরাপত্তা) দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব।
তিনি জানিয়েছেন, এ নিষেধাজ্ঞায় সব ক্যাটাগরি অন্তর্ভুক্ত রয়েছে। এর আগে অধিক সংক্রমণের দেশ হিসাবে বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশের নাগরিকের ওপর মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।
এর ফলে এসব দেশ থেকে কেউই এখন মালয়েশিয়ায় ঢুকতে পারবেন না। তবে শুধুমাত্র কূটনৈতিক ভিসাধারিরা শর্তস্বাপেক্ষে আসা-যাওয়া করতে পারবেন।
সম্প্রতি ভারত থেকে আসা এক ব্যক্তির শরীরে ভারতের তৈরি করোনার ভ্যারিয়েন্ট শনাক্তের পর প্রথম ভারতের উপর এই নিষেধাজ্ঞা দেয়া হয়। এরই ধারাবাহিকতায় ভারতের পার্শ্ববর্তী দেশগুলোর উপরও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে জানান মন্ত্রী।
ইসমাইল সাবরি জানান, সরকার অন্যান্য দেশের পরিস্থিতিও পর্যবেক্ষণ করছে এবং অন্যান্য দেশের নাগরিকদের ক্ষেত্রেও একই ধরনের বিধিনিষেধ আরোপের সম্ভাবনা রয়েছে।
এছাড়া তিনি আরও বলেন, উল্লেখিত যেসব দেশের জন্য প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সেসব দেশে যদি কোনো মালয়েশিয়ান নাগরিক থাকে তবে তাদের নির্ধারিত এসওপি প্রয়োগের মাধ্যমে দেশে প্রবেশের অনুমতি দেয়া হবে এবং শুধুমাত্র কূটনৈতিক ভিসাধারীরা শর্ত সাপেক্ষে আসা-যাওয়া করতে পারবেন। সূত্র: মালায় মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন