ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমন কিছুটা কমলেও মৃত্যুর তালিকায় নতুন নাম যোগ হচ্ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ২:০০ পিএম

দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমন কিছুটা কমে আসলেও মৃত্যুর তালিকায় প্রতিদিনই নতুন নাম যোগ হচ্ছে। বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ৪৮ঘন্টায় দক্ষিনাঞ্চলে সরকারীভাবে ৮৬ জন আক্রান্তের সাথে বরিশাল মহানগরীতে আরো একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনা সংক্রমনে দক্ষিনাঞ্চলের ৬ জেলায় মৃত্যুর সংখ্যা ২৬৯ বলে সরকারীভাবে বলা হয়েছে। এনিয়ে চলতি মাসের গত ৬ দিনে দক্ষিনাঞ্চলে ১৮৬ জন করোনা সংক্রমনের মধ্যে ৬ জনের মৃত্যু হল। এখনো দক্ষিণাঞ্চলে মৃত্যু হার ১.৮২%। আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১৪ হাজার ৮০৯ জনে। গত ৪৮ ঘন্টায় শের এ বাংলা মেডিকেল কলেজ ও ভোলার পিসিআর ল্যাবে সহ বিভিন্নস্থানে ৮১১ জনের এ্যন্টিজেন টেষ্টে ৯৫ জনের করোনা পিজিটিভ সনাক্ত হয়েছে। দক্ষিণাঞ্চরে সনাক্তের হার ১৫.২৬%, যা জাতীয় হারের অনেক ওপরে।
আর সমগ্র দক্ষিণাঞ্চলের মধ্যে আক্রান্ত ও মৃত্যুর তালিকায় যথারিতি শীর্ষে রয়েছে বরিশাল মহানগরী। বিভাগের মাত্র ৬% জনসংখ্যার এ নগরীতে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে ৬ হাজারের কাছে। আর মারা গেছেন প্রায় ৬৫ জন। এপ্রিল মাসেই মহানগরী সহ জেলাটিতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৫২৭ জন। এসময়ে মৃত্যু হয়েছে ২৩ জনের। আর মহানগরী সহ বরিশাল জেলায় ৬ মে দুপুর পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৭৩৬ জন। মৃত্যুর সংখ্যা ১১৫। জেলায় গত ৪৮ ঘন্টায় আক্রান্ত ৪৪ জনের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা ২৭। আর এসময়ে একমাত্র মৃত্যুর ঘটনাটিও ঘটেছে মহানগরীত। নগরীর বটতলা এলাকার ৬১ বছরের এক ব্যক্তি ১৫ দিন শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থেকে মারা গেছেন। বরিশাল জেলায় সনাক্তের হার এখনো ১৭.৮৮%। মৃত্যু হার ১.৭১%।
বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ৪৮ ঘন্টায় পটুয়াখালীতে আরো ১০ জন সহ মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২ হাজার ১৫১ জনে। জেলাটিতে মারা গেছেন ৫০ জন। জেলাটিতে মৃত্যুহার দক্ষিনাঞ্চলের সর্বোচ্চ ২.৩২ %। তবে সনাক্তের হার দ্বিতীয় সর্বনি¤œ ১১.৯৬ %। দ্বীপজেলা ভেলাতেও গত ৪৮ ঘন্টায় ১৩ জন সহ মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১ হাজর ৭৯৭ জনে। মারা গেছেন ২৪ জন। জেলাটিতে এপর্যন্ত সনাক্ত ও মৃত্যুহার যথাক্রমে ১৩.১৭% ও ১.৩৪ %। গত ১৪ মাসের মধ্যে এপ্রিল মাসেই জেলাটিতে করোনার ব্যাপক সংক্রমনে ৯২৭ জন আক্রান্ত ও ১৩ জনের মৃত্যু হয়েছে।

পিরোজপুরে গত ৪৮ ঘন্টায় আরো ১০ জনের দেহে করোনা সনাক্ত হওয়ায় জেলাটিতে মোট সংখ্যাটা দাড়িয়েছে ১ হাজার ৬০৪ জনে। ইতোমধ্যে জেলাটিতে মৃত্যু হয়েছে ৩১ জনের। এপ্রিল মাসেই এ জেলায় ৩৪১ জন আক্রান্ত এবং ৬ জনের মৃত্যু হয়েছে। জেলাটিতে সংক্রমনের হার ১৮.৩৬% এবং মৃত্যুহার ১.৯৩%। বরগুনা ও ঝালকাঠীতে গত ৪৮ ঘন্টায় ৫ জন করে আক্রান্ত হয়েছেন। ফলে বরগুনাতে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১ হাজার ২৩২ জনে। মারা গেছেন ২৪ জন। জেলাটিতে সংক্রমনে হার দক্ষিনাঞ্চলের সর্বনি¤œ ৯.৮৯% হলেও মৃত্যুহার দ্বিতীয় সর্বোচ্চ, ১.৯৫ %। আর দক্ষিনাঞ্চলের সবচেয়ে ছোট জেলা ঝালকাঠীতেও আক্রান্ত ১ হাজার ২৮৯ জনের মধ্যে ২৫ জনের মৃত্যু হয়েছে। জেলাটিতে আক্রান্তের হার দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ ১৯.৬০ % হলেও মৃত্যু হার বিভাগের তৃতীয় সর্বোচ্চ ১.৯৪ %।
আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ৪৮ ঘন্টায় দক্ষিনাঞ্চলে আরো ১৯৩ জন সহ সর্বমোট ১২ হাজার ২৫৪ জন সুস্থ হয়ে উঠেছে । সুস্থতার হার। ৮২.২১%

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন