ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

ইসলামী জীবন

বই পরিচিতি

| প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ১২:০৪ এএম

আল হামদুলিল্লাহ। সমস্ত প্রশংসা একমাত্র আল্লাহ রাব্বুল আলামীনের জন্য। যিনি দয়াবান, পরম দয়ালু। যিনি আমাদেরকে আশরাফুল মাখলুকাত হিসাবে সৃষ্টি করেছেন। কোটি কোটি দরূদ ও সালাম সর্বশেষ নবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতি যিনি মানব জাতির জন্য রহমতস্বরূপ প্রেরিত হয়েছেন এবং যিনি মানবজাতির জন্য সর্বোত্তম আদর্শ। কোটি কোটি সালাম নবীজীর পরিবার-পরিজন, সাহাবায়ে কেরাম এবং সেসব নেককার বান্দা ও বীর মুজাহিদদের প্রতি যারা যুগে যুগে আল্লাহর যমিনে আল্লাহ তায়ালার দীনকে বিজয়ী করতে নিজেদের জীবন বিলিয়ে দিয়েছেন।
আমাদের জীবন সীমিত সময়ের জন্য। কিন্তু আশা-আকাক্সক্ষা, চাহিদা অসীম। ক্ষণস্থায়ী জগতে মানুষ যা কিছুই কামনা করে, তার সবগুলো পাওয়া সম্ভব নয়। তারপরও আমরা শিক্ষা লাভ করি না।
তবে এমন একটা জগত আছে, যেখানে মানুষের যাবতীয় আশা-আকাক্সক্ষা, চাহিদা চাওয়া মাত্রই পূর্ণ হবে। আল্লাহ তায়ালা রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের মাধ্যমে সংবাদ দিয়েছেন। এর নাম হলো জান্নাত। সেখানে জীবনকাল অনন্ত, সেখানে মৃত্যু নেই। সেখানে আছে শুধু আনন্দ আর আনন্দ। অভাব নেই, চিন্তা নেই, দু:খ-কষ্ট নেই, বার্ধক্য নেই, অসুস্থতা নেই। চিরকাল মানুষ সেখানে যুবক-যুবতীর ন্যায় থাকবে, চিরকাল সুস্থ থাকবে। সেখানকার জীবনে শুধু আনন্দই আনন্দ। সীমাহীন বিশাল রাজ্য। উত্থান আছে, পতন নেই। তুলনাহীন সৌন্দর্য।
সেখানকার ঘরগুলো স্বর্ণ-রৌপ্যের, ঘরগুলো মনোমুগ্ধকর বাগবাগিচা পরিবেষ্টিত। প্রবাহিত ঝর্ণা, বিস্তৃত ছায়া, ঝুঁকে থাকা ফলের থোকা, পরিপক্ব ফলফলাদি এবং অনুপম সৌন্দর্যের অধিকারিণী হুরগণ সে ঘকরকে শোভিত করবে। আল্লাহ তায়ারার সন্তুষ্টি ও সহজে জান্নাতে যাওয়ার জন্য ‘কুরআন ও হাদীসের আলোকে ২৪ ঘন্টার সুন্নাাতী আমল নেকী আর নেকী’ বই খানি লেখা হয়েছে। একজন মুমিন বান্দা সকালে ঘুম থেকে উঠে রাতে পুনরায় বিছানায় যাওয়া পর্যন্ত যে সকল কাজ করে থাকে তার প্রয়োজনীয় সকল বিষয়ের সুন্নাতই এ বইয়ে উল্লেখ করার চেষ্টা করা হয়েছে। জীবনের সকল কাজে সর্বক্ষেত্রে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সর্বাত্মক অনুসরণ ও অনুকরণের মধ্যেই নিহিত রয়েছে দুনিয় এবং আখিরাতের কামিয়াবী। কুরআন ও হাদীসের আলোকে বিভিন্ন বুজুর্গানে দীনের লিখিত বই থেকে অনেক তথ্য সংগ্রহ করা হয়েছে। বই খানা আমলের নিয়তে পাঠ করলে অনেক উপকার হবে, ইনশাআল্লাহ।
বিশেষ কোনো আমল করার আগে ৩, ৪, ৫ বা আরো বেশি দরূদ শরীফ পড়বেন এবং আমলের শেষেও ওইরূপ দুরূদ শরীফ পাঠ করবেন। এতে অনেক ফায়দা পাবেন। বইখানি কেউ পড়ে কমপক্ষে কিছু আমল করলে বইখানি লেখা স্বার্থক হবে। আসুন আমরা বইখানি নিজে পড়ি এবং অন্যকে পড়ার জন্য উৎসাহিত করি।
কোনো মুসলমান ভাই এ গ্রন্থখানা পাঠ করে যার ভালো লেগেছে, যিনি মনে করেন সবারই এ গ্রন্থখানা পড়া উচিত এবং ইসলামের খেদমতের জন্য এবং সদকায়ে জারিয়ার সওয়াব হাসিল করার জন্য গ্রন্থখানা প্রচার করতে চান, তিনি আমাদের সাথে যোগাযোগ করলে আমরা বিশেষ মূল্যে আপনার চাহিদামত যেমন- ৩০০, ৫০০, ১০০০ বা আরো বেশি বই আপনার কাছে পৌঁছে দেব। তখন আপনি বিভিন্ন জনের কাছে ইসলামের খেদমতের জন্য সৌজন্য হিসাবে বিতরণ করতে পারেন। এতে অশেষ নেকী ও সদকায়ে জারিয়ার সওয়াব হাসিল করতে পারেন।
লেখক : মোহাম্মাদ আব্দুল কাদের
সম্পদনায় : হাফেজ মাওলানা মুফতি ড. মামুনুর রশীদ নো’মানী
হাদিয়া : ৩০০.০০/-
প্রকাশ কাল : রমজান, ১৪৪২। এপ্রিল, ২০২১
মোবাইল : ০১৮১৯-৪১২৮৬১

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন