ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

১৪১ জনকে নিয়োগ দিয়েই ক্যাম্পাস ছাড়লেন রাবি ভিসি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ৬:১৬ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানের দ্বিতীয় মেয়াদে ভিসি হিসেবে শেষ কর্মদিবস ছিল আজ বৃহস্পতিবার (০৬ মে)। তার শেষ কর্ম দিবসে নিজের বাসভবনের বাইরে চাকরি প্রত্যাশী ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের মধ্যেই চলছিল নিয়োগ কার্যক্রম। যাওয়ার আগে অবশেষে অ্যাডহকভিত্তিতে শতাধিক চাকরি প্রত্যাশীকে নিয়োগ দিয়ে গেছেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

ইস্যুকৃত নিয়োগপত্রে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম স্বাক্ষর করেননি। এক সহকারী রেজিস্ট্রারকে রেজিস্ট্রার বানিয়ে স্বাক্ষর করিয়ে নেওয়া হয়েছে। রেজিস্ট্রার আব্দুস সালামকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে ক্যাম্পাস সূত্রে জানা গেছে। এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি স্বাক্ষরিত নিয়োগের একটি তালিকায় ৮৫ জন উচ্চমান সহকারী, ১১ জন শিক্ষক ও ইমামসহ বেশ কয়েকজন তৃতীয় শ্রেণীর কর্মচারীসহ ১৪১ জনের নাম রয়েছে। এরই মধ্যে চাকরিতে যোগদানের চিঠিতে স্বাক্ষর করেছেন নতুন নিয়োগপ্রাপ্তরা।

অব্যাহতির বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম বলেন, আমি গতকাল থেকে নিয়োগ দেওয়া হবে জানতে পেরে বাইরে চলে এসেছি, যেন আমাকে না পায়। নিয়োগপত্রে ইউসুফ আলী বা মামুনুর রশীদ নামে একজন সহকারী রেজিস্ট্রারের স্বাক্ষর রয়েছে বলে শুনছি। কোনো অবৈধ কার্যক্রমের সঙ্গে থাকবো না বলেই আড়ালে আছি। এদিকে দুপুর দেড়টার দিকে পুলিশ পাহারায় ক্যাম্পাস ত্যাগ করেছেন ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
হানিফ আযম ৭ মে, ২০২১, ১:০৪ পিএম says : 0
একটি শিক্ষাপ্রতিষ্ঠানে এমন নিয়োগ প্রকৃয়া সম্পুর্ন অন অভিপ্রেত। এমন কর্মকাণ্ড থেকে জাতির আগামী প্রজন্ম কি শিক্ষা পাবে? আর যাদের নিয়োগ দিয়ে গেছে তারা প্রতিষ্ঠানে সেবা দিতে যেয়ে স্বচ্ছতার স্বাক্ষর রাখতে পারবে?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন