ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় গণবণ্টন ব্যবস্থা চালু করুন

বিক্ষোভ সমাবেশে বাম জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ১২:০৪ এএম

শ্রমজীবীদের আর্মি রেটে রেশন, গণবণ্টন ব্যবস্থা চালু, ঈদের আগেই সকল শ্রমিক-কর্মচারীদের বেতন-বোনাস প্রদান, চাল, ডাল, তেলসহ নিত্য পণ্যের মূল্য কমানো, বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে।

সমাবেশে বক্তারা বলেন, করোনার অভিঘাতে যেখানে প্রায় ৮৬% মানুষ তাদের প্রয়োজনীয় ব্যয় মেটাতে পারছে না। ৭৮% পরিবারের আয় কমে গেছে। ৫২% মানুষ খাদ্য গ্রহণ কমিয়ে দিয়েছে। সেই সময় চাল, ডাল, তেলসহ নিত্য পণ্যের উর্ধ্বগতিতে দেশে মানুষের দিশেহারা অবস্থা। বক্তাগণ নিত্যপণ্যের বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারকে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ, গণতদারকি কমিটি করে বাজার মনিটরিং, গণ বণ্টন চালু ও শ্রমজীবীদের আর্মি রেটে রেশন দেওয়ার জোর দাবি জানান। তারা আরো বলেন, ২০ রোজার মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার দাবি জানালেও এখনও তা পরিশোধ করা হয়নি। ইতিমধ্যে গার্মেন্টস মালিকরা নতুন করে ৬ হাজার কোটি টাকার প্রণোদনা দাবি করেছেন এবং না হলে বেতন-বোনাস দেয়া সম্ভব হবে না বলে জানিয়েছেন। যা খুবই নিন্দীয়। এ সময় ঈদের আগে সকল শ্রমজীবী মানুষের বকেয়া বেতন-বোনাস প্রদান নিশ্চিত করতে সরকারের প্রতি আহবান জানান।

সমাবেশ থেকে নেতৃবৃন্দ নাটোরের বন পাড়ায় বাম জোটের শান্তিপূর্ণ সমাবশে পুলিশী হামলার ও নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে বক্তৃতা করেন সাইফুল হক, মানস নন্দী, সাদেকুর রহমান শামীম, নজরুল ইসলাম, বাচ্চু ভূইয়া, শহীদুল ইসলাম সবুজ, হামিদুল হক প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন