বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নারীসহ গেল ৫ প্রাণ তিন জেলায় বজ্রপাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ১২:০৪ এএম

বজ্রপাতে তিনজেলায় ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে পটুয়াখালী ও হবিগঞ্জে দুইজন করে, ভোলায় একজন।
পটুয়াখালী : পটুয়াখালীর গলাচিপায় বজ্রপাতে দুজন নিহত হয়েছেন। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার রতনদীতালতলী ইউনিয়নের ছোট চৌদ্দকানি গ্রামের ছোবাহান আকনের ছেলে মনির আকন (৩৫) এবং পানপট্টি ইউনিয়নের উত্তর পানপট্টি গ্রামের শাহজাদা তালুকদারের ছেলে ও পানপট্টি মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র মোস্তাফিজুর রহমান (১৪)।
জানা গেছে, বেলা সাড়ে ১১ টার দিকে বৃষ্টি শুরু হয়। এ সময় বজ্রপাতে ছোট চৌদ্দকানি গ্রামে বাড়ির পাশে পানের বরজে কাজ করা অবস্থায় মনির আকন ও একই সময়ে উত্তর পানপট্টি গ্রামে বিলের মাঝে ডাল তুলতে গিয়ে মোস্তাফিজুর রহমানের মৃত্যু হয়। গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. জেবিন জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই তাদের মৃত্যু হয়েছে।
ভোলা : ভোলায় মাঠ থেকে গরু নিয়ে ফেরার সময় বজ্রপাতে মো. রিপন (২৬) নামের এক যুবক নিহত হয়েছে। গতকাল দুপুর সোয়া ১টায় সদর উপজেলার শিবপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মুন্সি বাড়ি সামনে এ ঘটনা ঘটে। নিহত রিপন একই এলাকার মো. দুলালের ছেলে। প্রত্যক্ষদর্শী মো. বাবুল জানান, বৃষ্টি শুরু হলে রিপন মাঠ থেকে তার গরু নিয়ে বাড়ির দিকে ফিরছিলেন। এসময় বজ্রপাত তার শরীরে লাগলে তিনি ঘটনাস্থলেই নিহত হন।
হবিগঞ্জ : হবিগঞ্জের বানিয়াচংয়ে বজ্রপাতে দুই নারীর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন- উপজেলা সদরের দত্তপাড়া গ্রামের জ্যোতিষ সরকারের স্ত্রী লক্ষ্মীরাণী সরকার (৪০) ও একই উপজেলার বলাকীপুর গ্রামের অর্জুন রবিদাসের মেয়ে করমতি রবিদাস (১৬)। স্থানীয়রা জানান, মঙ্গলবার বিকালে দত্তপাড়া গ্রামের হাওরে ধান কুড়াতে যান ল²ীরাণী সরকার। এ সময় বজ্রসহ বৃষ্টি শুরু হয়। সন্ধ্যার দিকে হাওরে ভানু হাজীর পুকুরপাড় নামক স্থানে জমিতে ধান কুড়ানোরত অবস্থায় বজ্রপাতে ঘটনাস্থলেই তিনি মারা যান। নিহত লক্ষীরাণী সরকার দুই ছেলে ও এক মেয়ে সন্তানের জননী। অপরদিকে বলাকীপুর গ্রামে বাড়ির আঙিনায় কাজ করা অবস্থায় অর্জুন রবিদাসের মেয়ে করমতি রবিদাস (১৬) নামে এক কিশোরী বজ্রপাতে আহত হয়। পরে তাকে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন