ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের নির্দেশ আইজিপি’র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ১২:০৩ এএম

পুলিশ সুপার পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের আনুষ্ঠানিকভাবে র‌্যাংক ব্যাজ পরিয়ে দিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। ইউনিটভিত্তিক কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে আইজিপি এবং সংশ্লিষ্ট ইউনিটের প্রধান হিসেবে যথাক্রমে অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, সিআইডি প্রধান অতিরিক্তি আইজি ব্যারিস্টার মো. মাহবুবুর রহমান এবং এসবি প্রধান মো. মনিরুল ইসলাম র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।
গতকাল পুলিশ হেডকোয়ার্টার্সের কনফারেন্স রুমে আয়োজিত এ অনুষ্ঠানে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে আইজিপি বলেন, পদোন্নতি শুধু আপনাদের জন্যই নয়, পরিবারের সদস্যদের জন্যও অত্যন্ত সম্মান এবং আনন্দের।
তিনি বলেন, আপনাদের যাত্রা কেবল শুরু হয়েছে, যেতে হবে বহুদূর। দূরের পথ পাড়ি দিতে নিজেকে তৈরি করতে হবে, প্রস্তুত করতে হবে। ভালকে গ্রহণ করতে হবে, খারাপকে বর্জন করতে হবে। পেশার প্রতি একাগ্রতা, পেশাদারিত্ব, নৈতিকতা এবং মূল্যবোধ সমুন্নত রেখে দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা এবং জনগণের জানমালের নিরাপত্তা বিধানে সরকারের অন্যতম সংগঠন বাংলাদেশ পুলিশ। এ সংগঠনের সম্মান ও মর্যাদা রক্ষা করে কাজ করতে হবে।
আইজিপি আরো বলেন, পুলিশের চাকরি এমন একটি পেশা যেখানে দেশের কল্যাণ ও মানুষের সেবা করার অপার সুযোগ রয়েছে। জীবনে এমন কিছু নেই, যা পুলিশিংয়ের বাইরে। তাই ভালোবেসে গর্বের সাথে পুলিশ হিসেবে চাকরি করতে হবে। যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলা এবং দায়িত্ব গ্রহণের জন্য প্রস্তুত থাকতে হবে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, সিআইডি প্রধান অতিরিক্তি আইজি ব্যারিস্টার মো. মাহবুবুর রহমান, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপারগণের মধ্যে আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ও মাহফুজা লিজা।
এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত আইজি (অর্থ) এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলাম, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।
এদিকে, অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে সদ্য পদোন্নতি পাওয়া ১০৫ কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে। গতকাল আইজিপি ড. বেনজীর আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে তাদের পদোন্নতির বিষয়টি জানানো হয়। এর আগে গত ২ মে পুলিশের আরও ১৬৮ কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়।এর মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ৬৩ কর্মকর্তাকে পুলিশ সুপার (এসপি) এবং সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ১০৫ জনকে অতিরিক্ত পুলিশ সুপার (গ্রেড-৬) পদে পদোন্নতি দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন