ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আলেম সমাজকে রাষ্ট্রীয়ভাবে হেয়প্রতিপন্ন করা হচ্ছে

এনডিএম ও মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০২ এএম

ভিন্নমতের রাজনৈতিক ব্যক্তিত্ব বিশেষ করে দেশের আলেম সমাজকে রাষ্ট্রীয়ভাবে হেয়প্রতিপন্ন করতে ব্যস্ত সরকার। পবিত্র রমজান মাসেও প্রায় প্রতিদিন তল্লাশির নামে দেশের নামকরা দ্বীনী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সাধারণ ছাত্র-শিক্ষকদের হয়রানি করা হচ্ছে। ঢালাওভাবে আলেম গ্রেফতারের কারণে ভীতিকর পরিস্থিতিতেই উদযাপিত হবে এবারের ঈদ। ঈদের আগেই কারাবন্দি আলেম-উলামাদের মুক্তি দিতে হবে। গতকাল বৃহস্পতিবার জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন ও মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন বাংলাদেশ-এর নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে এসব কথা বলেন।

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন : করোনা মহামারি সংক্রমণের কারণে দেশ অর্থনৈতিকভাবে বিপর্যস্ত। লকডাউনে কর্মজীবী মানুষ, ক্ষুদ্র ব্যবসায়ী, প্রবাসী শ্রমিক, পরিবহন শ্রমিকদের জন্য সরকারের পক্ষ থেকে কোনো সহায়তা প্রদান করা হয়নি। অথচ ভিন্নমতের রাজনৈতিক ব্যক্তিত্ব বিশেষ করে দেশের আলেম সমাজকে রাষ্ট্রীয়ভাবে হেয়প্রতিপন্ন করতে ব্যস্ত সরকার। বগুড়ায় প্রকাশ্যে দিবালোকে এক মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালককে গুলি করে হত্যা করা হয়েছে। পবিত্র রমজান মাসেও প্রায় প্রতিদিন তল্লাশির নামে দেশের নামকরা দ্বীনী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সাধারণ ছাত্র-শিক্ষকদের হয়রানি করা হচ্ছে। জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)-এর চেয়ারম্যান ববি হাজ্জাজ গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে এসব কথা বলেছেন।

বিবৃতিতে তিনি বলেন, বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনের ক্রমাগত অপব্যবহারে দেশে এক ভয়াল পরিবেশ তৈরি হয়েছে। করোনা মহামারির এই সময়ে দেশে টিকা সঙ্কট, পর্যাপ্ত আইসিইউ বেড না থাকা, সাধারণ মানুষের বাকস্বাধীনতায় নগ্ন হস্তক্ষেপ, বিরোধী রাজনৈতিক শক্তি দমনে সরকারের অপকৌশল এবং ঢালাওভাবে আলেম-উলামা গ্রেফতারের কারণে আমরা মনে করি ভীতিকর পরিস্থিতিতেই উদযাপিত হবে এবারের ঈদ। তিনি বলেন, ঢালাওভাবে মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের হয়রানি এবং ইসলামবিরোধী অপপ্রচার বন্ধ করে সরকার সহনশীল গণতান্ত্রিক আচরণ করার ব্যাপারে যতœশীল হবে। অন্যথায় ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের অগণতান্ত্রিক আচরণ প্রতিহত করা হবে।

মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন বাংলাদেশ : মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন বাংলাদেশ-এর আমীর আল্লামা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর ও মহাসচিব আল্লামা জাফরুল্লাহ্ খান এক যুক্ত বিবৃতিতে বলেন, ২৬ মার্চ ও তার পরবর্তী অপ্রীতিকর ঘঠনাকে কেন্দ্র করে যে সকল নিরীহ আলেম উলামাদের গ্রেফতার করা হয়েছে আসন্ন ঈদের আগেই তাদের মুক্তি দিন। নেতৃদ্বয় বলেন, নিরীহ নিরপরাধ আলেম-উলামাদের হয়রানি বন্ধ এবং মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। এতে করে সরকারের ভাবমর্যাদা রক্ষা হবে। নেতৃদ্বয় আরো বলেন, এদেশে ইসলাম আক্রান্ত হলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন হবে। তারা বলেন, আমরা মনেকরি মাদরাসা শিক্ষাব্যবস্থা আজ গভীর ষড়যন্ত্রের শিকার। কালক্ষেপন না করে ঈদের পর মাদরাসাগুলো খুলে দিতে হবে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (18)
Mohammed Saleh Bablu ৭ মে, ২০২১, ১:২৭ এএম says : 0
সঠিক কথা।কিন্তু আলেম সমাজ প্রতিনিয়ত একে অপরের পিছনে সমালোচনা করে , যেখানে ঐক্যবদ্য হবার কথা সেখানে উনারা নিজেরাই কাদাছোড়াছুড়ি করে ।
Total Reply(1)
শাহীদ আহমদ ৭ মে, ২০২১, ৫:১৪ পিএম says : 0
...
Mahdi Hasan Chowdhury ৭ মে, ২০২১, ১:২৭ এএম says : 0
পুরো পৃথিবীতে মুসলিমরা আজ নির্যাতিত
Total Reply(0)
Salahuddin Chy ৭ মে, ২০২১, ১:২৭ এএম says : 0
এইটা ইসলামকে হেয় করা চেস্টা চলছে
Total Reply(0)
Md Azhar Rubel ৭ মে, ২০২১, ১:২৮ এএম says : 0
পরিকল্পিত ভাবে কোন সন্দেহ নাই
Total Reply(0)
Sheik Hannan ৭ মে, ২০২১, ১:২৯ এএম says : 0
আলেমদের যেভাবে কষ্ট দিচ্ছে সরকার এর পরিণতি খুব খারাপ খুবই খারাপ আল্লাহর তরফ থেকে গজব আসবে গজব
Total Reply(0)
Gazi Aziz ৭ মে, ২০২১, ১:৩০ এএম says : 1
অথচ এই দেশে আলেমরাই সবচেয়ে বেশি নিরাপদে নিশ্চিন্তে থাকার কথা ছিল। দেশ কোন দিকে যাচ্ছে! আজ যারা মিথ্যা, বানোয়াট আর কিছু খোরা অজুহাতে মুসলমানদের নিরাপদ এই ভূমিকে আতংক জনক করেছো তারা জেনে রেখো, আল্লাহর কাছে তো একদিন এর জবাব দিতেই হবে, দেশের জনগণের কাছেও এর জবাব অবশ্যই দিতে হবে। কারণ এই দেশ হলো ধর্মপ্রান মুসলমানের দেশ। এদেশের আলেমরা সাধারণ জনগণের অনেক অনেক শ্রদ্ধার পাত্র। আলেমরা সবচেয়ে বেশি বিশ্বস্ততার প্রতীক। তোমরা ক্ষমতার বলে, রাষ্ট্রযন্রের সকল উপকরণ তোমাদের অনুকূলে বলে মুসলমানদের সেই আবেগে আঘাত করেছো!
Total Reply(0)
Kazi Hossain ৭ মে, ২০২১, ১:২৯ এএম says : 0
আমরা সবাই আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন আওয়ামী লীগের অপকর্মের জন্য সারা জাতির উপর গজব নাজিল না করেন।
Total Reply(0)
Ainul Haque Numani ৭ মে, ২০২১, ১:৩০ এএম says : 0
সত্য প্রকাশে দৈনিক ইনকিলাবের প্রত্যেক কর্মি ভাইকে —জাযাকাল্লাহ
Total Reply(0)
মোঃ+দুলাল+মিয়া ৭ মে, ২০২১, ১:৪৪ এএম says : 0
সংসদীয় পদ্ধতি যতদিন থাকবে আলেমরা কেন সবাই নির্যাতিত হতে হবে। সব কিছু আজ দলীয়। রাষ্ট্র পতি পদ্ধতি চালু হলে ইসলামী দল 100%ক্ষমতায় আসবে এই জন্যই সংসদীয় পদ্ধতি করা হয়েছিল। জনগণ এখনো কি বুঝতে পারে নাই।হায়রে জনগণ পলিটিক্স বুজলে না।
Total Reply(0)
Tareq Sabur ৭ মে, ২০২১, ৩:৩৪ এএম says : 0
ভারত ও মোদীকে খুশি করার জন‍্য এবং সম্ভাব‍্য কোন সরকার বিরোধী আন্দোলন নষ‍্যাৎ করার জন‍্যই আলেম ওলামাদের পরিকল্পিত ভাবে গ্রেফতার করে, কলংকের কালিমা দিয়ে, মিথ‍্যা মামলা দিয়ে তাদের অপমান অপদস্হ করা হচ্ছে। আল্লাহ এর যথোপযুক্ত বিচার করবেন
Total Reply(0)
শাব্বির আহমেদ ৭ মে, ২০২১, ৪:৩৩ এএম says : 0
মহান দার্শনিক শেখ সাদী রহ বলেন: কোনো জালেমের বিচার তার জীবদ্দশায় হয় নি, এমন একজন ও পাওয়া যায় নি সারা পৃথিবীতে। আল্লাহ পাক শাস্তি দিতে দেরি করেন কিন্তু ছাড়েন না। সরকারের গাঁজাখুরি মিথ্যাচারে, জুলুম অত্যাচারে, আকাশ বাতাস ভারী হয়ে আসছে। পীরানেপীর মুফতী রশীদ আহমদ গাংগুহী রহ বলেছেন:যারা আলেমদের সাথে বেয়াদবি করেছে কবর খুঁড়ে দেখুন তাদের চেহারা কিবলার দিক থেকে ঘুরিয়ে দেয়া হয়েছে।
Total Reply(0)
Md. Harun ur Rashid ৭ মে, ২০২১, ৮:৫১ এএম says : 0
Brother, Every person is alem (Bangla/Arabic/English known person) But we need Deene- Hakkani alem. Deene alem must be pure like 100% halal ...
Total Reply(0)
শাব্বির আহমেদ ৭ মে, ২০২১, ৫:০৯ এএম says : 0
দৈনিক ইনকিলাব পত্রিকাটি যুগ যুগ ধরে সত্য প্রকাশে অসত্যের প্রতিবাদে ইসলাম,মুসলমান,ও মানবতার পক্ষে নির্ভীক সৈনিকের গুরুত্বপূর্ণ ভূমিকা তার প্রারম্ভিক কাল থেকে অব্দি নিষ্ঠা ও অবিচলতার নিমিত্তে আপন বৈশিষ্টের আলোতে জাতীয় ভাবে আলোকিত করে আসছে। আমরা দৈনিক ইনকিলাব পত্রিকা ও ইনকিলাব পরিবারের সদস্যদের উত্তর উত্তর উন্নতি ও অগ্রগতি কামনা করি।
Total Reply(0)
salman ৭ মে, ২০২১, ৬:০২ এএম says : 0
Ai Mafia, Mushrik der dosor, Feshist Sorkar ai Ramadan Mash a ALEM, OLAMA der Ibadath, Bondegi theke Bon chito korse & tad'er Choritro honon korse. Allah ade'r khoma korbe na, In sha Allah
Total Reply(0)
Shaikh ৭ মে, ২০২১, ৬:৫৬ এএম says : 0
I feel Bangladesh becoming a Muslim minority country.if you speak about Islam in Bangladesh, you will be treated as radical, pro Pakistan, terrorists and so on. Al the so called media and current Govt must be responsible for that and they shall be punished by the Almighty Allah.
Total Reply(0)
Sheikh Ahasan Uddin ৭ মে, ২০২১, ৯:৫৭ এএম says : 0
এসবের জন্য ছাত্রলীগের আল নাহিয়ান জয়,ঘাদানিকমিটির শাহরিয়ার কবির,ইমরান এইচ সরকার,শামসুদ্দিন চৌধুরী মানিক গং এবং সাউন্ডগ্রেনেড বক্তা মামুনুল ও গোপন জঙ্গি চরমপন্থি তামিম আদনানী গংয়ের হাত থাকতে পারে। মদেশে ভয়ংকর রাজনৈতিক দূষণ চলছে।যেখানে আওয়ামিলীগের বাইরে সবাইকে রাজাকার জঙ্গি সাম্প্রদায়িক অপবাদ দিয়ে দেয় আর আওয়ামী,বিএনপি জাপা,ইসলামপন্থী ও বামপন্থিরা একে অপরের দোষ খুজে গান্ধাপচা রাজনীতিতে বিশ্বাসী।বিশেষ করে আওয়ামিলীগ,বিএনপি ও এদের অঙ্গসংগঠনের অনেক নেতারা আলেম উলামা ফোবিয়াতে আক্রান্ত। এমন পরিস্থিতির অবসান চাই৷ দেশে যদি আওয়ামী,বিএনপির মুসলিম নেতারা কুরআন সুন্নাহর বিধিবিধান ও হক্কানী সহীহ আলেম উলামাদের প্রতি সবসময় সম্মান প্রদর্শন করে তাহলেই সব ঠিক হয়ে যাবে।
Total Reply(0)
mojibur ৭ মে, ২০২১, ৪:৩৩ পিএম says : 0
নিশ্চয়ই ইসলামের বিজয় খুব নিকটে।
Total Reply(0)
mojibur ৭ মে, ২০২১, ৪:৩৩ পিএম says : 0
নিশ্চয়ই ইসলামের বিজয় খুব নিকটে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন