ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

খুলনাতে জুমাতুল বিদায় আল্লাহর রহমত- মাগফিরাত ও শেফা প্রার্থনা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ৩:৩৩ পিএম

খুলনায় যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আজ শুক্রবার (৭ মে) পালিত হয়েছে পবিত্র জুমাতুল বিদা। এ উপলক্ষে নগরীর মসজিদগুলোতে মুসল্লিদের স্বাস্থ্যবিধি মেনে ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এক ভিন্ন প্রেক্ষাপটে রমজান মাসের শেষ শুক্রবার জুমাতুল বিদা আদায় করলেন মুসল্লিরা। জুমার নামাজ আদায় করতে মুসল্লিরা আগেভাগেই মসজিদগুলোতে জড়ো হন। স্বাস্থ্যবিধি মানতে মাস্ক পরিধানসহ ব্যক্তিগত জায়নামাজ নিয়ে এসেছিলেন অনেকে।

নগরীর টাউন হল মসজিদ, খুলনা আলিয়া মাদ্রাসা জামে মসজিদ, নিরালা কবরস্থান জামে মসজিদ, ইসলামাবাদ জামে মসজিদ, ডাক-বাংলা জামে মসজিদ, নিউমার্কেট বায়তূন নূর জামে মসজিদসহ পাড়া মহল্লার মসজিদগুলোতেও মুসল্লিদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। অনেক মসজিদের ভিতরে জায়গা সংকুলান না হওয়ায় মসজিদ সংলগ্ন সড়কে জায়নামাজ বিছিয়ে কাতারবন্দি হয়ে নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

জুমার নামাজের আগে প্রতিটি মসজিদে জুমাতুল বিদার তাৎপর্য নিয়ে বিশেষ আলোচনা হয়। নামাজ শেষে করোনাভাইরাস থেকে দ্রুত মুক্তি (শেফা) চেয়ে আল্লাহর কাছে বিশেষ দোয়া করা হয়। তাছাড়া, মুসলিম উম্মাহর শান্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করেন মসজিদের খতিবরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন