ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

শ্রমিকদের ১৫ হাজার টাকা অনুদান ও বেতন-বোনাস পরিশোধের দাবিতে বিএনপির মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ৪:৪২ পিএম

বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদ এবং লকডাউনে কর্মহীন শ্রমিক, কর্মচারী, হকার, দিন মজুরসহ নিম্ন আয়ের মানুষের পরিবারকে প্রতিমাসে ৫ হাজার টাকা (এককালীন তিন মাসে ১৫ হাজার) অনুদান ও ঈদের আগে বেতন-বোনাস পরিশোধের দাবিতে বিভাগীয় শহরে কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী শ্রমিক দল। এরই অংশ হিসেবে শুক্রবার (০৭ মে) ময়মনসিংহে শ্রমিক দল মানববন্ধন করেছে ও কর্মহীন শ্রমিক, দিনমজুরদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে।

সকাল ১১ টায় ময়মনসিংহ বিএনপি কার্যালয়ের সামনে শ্রমিক দল ময়মনসিংহ বিভাগীয় কমিটির উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। বক্তব্য রাখেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, জামালপুর জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুস সোবহান। সভাপতিত্ব করেন ময়মনসিংহ বিভাগীয় শ্রমিক দলের সভাপতি আবু সাঈদ।

মানববন্ধনে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, করোনা মোকাবেলা করতে গিয়ে অপরিকল্পিত লকডাউন দিয়ে একদিকে যেমন লকডাউন কার্যকর হচ্ছে না, অন্যদিকে জনগণের লাইফ ডাউন হয়ে গেছে। লকডাউনে সরকারের প্রনোদনা শুভঙ্করের ফাঁকি। ২৭ দিনে এক ছটাক চাল বা এক টাকাও না দিয়ে ৩৫ লাখ পরিবারকে নগদ সহায়তা দেবার নামে কর্মহীন মানুষের সাথে প্রতারণা করা হয়েছে। অথচ সরকারি হিসাবমতে নি¤œ আয়ের পরিবারের সংখ্যা ২ কোটির ওপরে। গত বছরের তালিকায় অধিকাংশই স্থানীয় আওয়ামী লীগের লোক। অনেক ধনী লোকের নামও তালিকায় আছে। তিনি বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদ জানিয়ে বিচার দাবী করেন এবং লকডাউনে কর্মহীন ও ক্ষতিগ্রস্ত মানুষকে ১৫ হাজার টাকা করে অনুদান প্রদান করার দাবি জানান। তিনি সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাঁর বিদেশযাত্রার ওপর বিধিনিষেধ প্রত্যাহার করার আহŸান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন