বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অনুশীলনে মাহমুদউল্লাহ-ইমরুলদের ঝড়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০১ এএম

থ্রোয়ারের করা বলে একটি দৃষ্টিনন্দন সুইপ শটের পরেই মাহমুদউল্লাহ রিয়াদ স্কয়ার লেগে খেললেন জোরালো শট। গতকাল তপ্ত রোদের মধ্যে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সেন্ট্রাল উইকেটের নেটে দেখা যায় এমন দৃশ্য। তবে শুধু মাহমুদউল্লাহ একাই নন; তার পাশের উইকেটে মাহমুদুল্লাহর মতো ঝড় তুলেছেন ইমরুল কায়েস-সৌম্য সরকাররা।
ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজকে কেন্দ্র করে ষষ্ঠ দিনের মতো অনুশীলনে নিজেদের ঝালিয়ে নেন মাহমুদউল্লাহরা। ২ মে থেকে শুরু হওয়া এই অনুশীলনে আছেন শুধু ১৩ জন।
শ্রীলঙ্কা সিরিজ থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে থাকায় এখনো অনুশীলনে ফিরতে পারেননি তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা। তাদের আজ যোগদানের কথা থাকলেও কোয়ারেন্টাইন জটিলতায় তারা শেষ পর্যন্ত আসেননি।
ছিলেন না সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলে ভারত থেকে ফেরায় তারা আছেন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে। ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকলে তারা অনুশীলনে যোগ দিতে পারতেন না ১৮ মে এর আগে। ক্রিকেটারদের ছাড় দিয়েছে সরকার। ১৪ দিনের বদলে তাদের কোয়ারেন্টিন করতে হচ্ছে তিন দিন। তাতে আজই অনুশীলনে যোগ দিতে পারবেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সূত্র জানিয়েছে, সরকারের বিশেষ অনুমতি মিলেছে তামিম-মুশফিকদের। সেটির জন্যই আজ থেকে অনুশীলন শুরু করতে পারবেন তারা।
সূত্রটি আরও জানায়, ক্রিকেটাররা শ্রীলঙ্কায় বায়ো বাবলের ভেতরে থাকাতেই মিলেছে এই অনুমতি।
গতকালের অনুশীলনে চলে মাহমুদউল্লাহ-ইমরুলদের পাওয়ার হিটিং। শেরে বাংলার সেন্ট্রাল উইকেটের দুটি নেটে ভাগ হয়ে ব্যাটিং করেন মাহমুদউল্লাহ, দীর্ঘদিন পর ওয়ানডে দলে ফেরা ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন।
একটি উইকেটে একাই ঘণ্টাখানেক ব্যাটিং করেন মাহমুদউল্লাহ। এর আগে ১৫ মিনিটের মতো করেন রানিং। তাকে এক নাগাড়ে বল করে গেছেন থ্রোয়াররা। কিছুক্ষণ ছিলেন স্পিনার শেখ মাহেদী। এদিন রক্ষণাত্মক ভঙ্গিতে অনুশীলন না করে হাত খুলে পাওয়ার হিট করে গেছেন।
আরেকটি উইকেটে একসঙ্গে ব্যাটিংয়ে নামেন দুই বাঁহাতি ইমরুল-সৌম্য। মাহমুদউল্লাহ মতো এই দুজনও করে গেছেন পাওয়ার হিট। স্ট্রাইক রোটেট করে তারা দুজনের ব্যাটিং করেছেন। তারা এক সঙ্গে সামলেছেন স্পিন ও পেস। স্পিন করেছেন শেখ মাহাদী ও পেস করেছেন সাইফউদ্দিন। এ ছাড়া খেলেছেন থ্রোয়ারদের বিরুদ্ধেও।
এর পরেই ব্যাটিংয়ে আসেন মোসাদ্দেক। নিউজিল্যান্ড সফরে ইনজুরির কারণে খেলতে পারেননি। এবার সম্পূর্ণ সুস্থ হয়েই লঙ্কানদের বিপক্ষে নামছেন। শুরুতে কিছুক্ষণ রক্ষণাত্মক খেলে এরপর হাত খুলেন মোসাদ্দেক। এরপর সতীর্থদের মতো তিনিও ঝড় তোলেন।
গতকাল থেকে শুরু করে ক্রিকেটাররা অনুশীলন করবেন তিন দিন। সোমবার থেকে শুরু হবে ঈদের ছুটি। সেটি শেষে তারা পুনরায় অনুশীলনে যোগ দেবেন ১৮ মে। শ্রীলঙ্কা ফেরত ৮ ক্রিকেটার; তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম ছাড়াই গতকাল পঞ্চম দিনের মতো অনুশীলনে নামেন আফিফ, সৌম্য, নাঈম শেখ, ইমরুলরা। দুপুর পৌনে ৩টার দিকে শুরু হয় এদিনের অনুশীলন পর্ব।
উল্লেখ্য, আগামী ১৬ মে দেশে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। পরে তিনদিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে ১৯ মে থেকে অনুশীলন শুরু করবে তারা। ২৩ মে থেকে শুরু হবে মূল সিরিজের খেলা। পরের দুই ম্যাচ ২৫ ও ২৮ মে। তিনটি ম্যাচই হবে মিরপুরে। এর আগে ২১ মে বিকেএসপিতে একটি অনুশীলন ম্যাচ খেলবে সফরকারিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন