বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রতিবাদ করায় কুপিয়ে হত্যা

হাতিয়ায় ত্রাণ বিতরণে অনিয়ম

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০১ এএম

হাতিয়া উপজেলার সোনাদিয়া ইউনিয়নে জেলেদের ত্রাণ বিতরণে অনিয়মের প্রতিবাদ করায় স্থানীয় ইউপি চেয়ারম্যানের সন্ত্রাসী গ্রুপের হামলায় জোবায়ের হোসেন (৪৩) নামের এক স্বেচ্ছাসেবকলীগ নেতা নিহত হয়েছে। ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন। নিহত ও আহতরা আওয়ামী লীগের নেতাকর্মী।
গতকাল বেলা সাড়ে ১১টার দিকে চরচেঙ্গা বাজারে এ ঘটনা ঘটে। নিহত জোবায়ের হোসেন সোনাদিয়া ৫নং ওয়ার্ডের আবু তাহেরের ছেলে। তিনি ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি ও ৫নং ওয়ার্ডে ইউপি সদস্য প্রার্থী ছিলেন। আহতরা হলো, মো. ইরাক হোসেন ও মেহেদী জীবনসহ ৬ জন।
স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে চরচেঙ্গা বাজারে জেলেদের মাঝে ত্রাণ বিতরণ করছিলেন ইউপি চেয়ারম্যান নুর ইসলাম। বেলা সাড়ে ১১টার দিকে এ চাল বিতরণে অনিয়মের অভিযোগ তুলে স্থানীয়রা। এ নিয়ে চেয়ারম্যানের লোকজনের সাথে জোবায়েরসহ কয়েকজনের বাকবির্তক হয়। এ ঘটনার জেরে নুর ইসলাম মালেশিয়ার লোকজন বাজারে অর্তকিত হামলা চালিয়ে জোবায়ের হোসেন, মেহেদী জীবন ও ইরাক হোসেনসহ বেশ কয়েকজনকে কুপিয়ে জখম করে। এতে ঘটনাস্থলে জোবায়ের নিহত হন। এসময় হামলাকারীরা কয়েক রাউন্ড গুলিও ছুঁড়ে পালিয়ে যায়।
আসন্ন নির্বাচনে সোনাদিয়া ইউনিয়নের আ.লীগ প্রার্থী মেহেদী হাসান অভিযোগ করে বলেন, সকালে চেয়ারম্যানের লোকজন বাজারে ত্রাণ বিতরণ করছিলেন। এসময় আমার সমর্থক জোবায়ের ও ইরাক দোকানে বসা ছিল। কোন প্রকার উস্কানি ছাড়াই লোকজন দোকানে প্রবেশ করে জোবায়ের, তার ছেলে জীবন ও আমার কর্মী ইরাককে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এতে ঘটনাস্থলে মারা যান জোবায়ের, আশংকাজনক অবস্থায় ইরাককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।
এ বিষয়ে কথা বলতে বর্তমান চেয়ারম্যান নুর ইসলাম মালেশিয়ার মোবাইলে একাধিকবার চেষ্টা করলেও তিনি রিসিভ করেন নি। হাতিয়া থানার ওসি আবুল খায়ের জানান, প্রতিপক্ষের সন্ত্রাসীদের হামলায় মেম্বার প্রার্থী জোবায়ের নিহত হয়েছেন। ঘটনায় একটি মামলা দায়ের করা হবে। অস্ত্রধারীদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। এদিকে হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মোহাম্মদ ্্আলী এবং সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ উক্ত সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন