বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি করোনা পরবর্তী শারীরিক জটিলতায় ভুগছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার সুপারিশ করেছেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা। দল ও পরিবারের পক্ষ থেকে চলছে সেই তৎপরতা। পাশাপাশি সাবেক এই প্রধানমন্ত্রীর রোগমুক্তি ও সুস্থতা কামনার জন্য জুম্মাতুল বিদার দিনে সারাদেশে দোয়া-মোনাজাত করার আহ্বান জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরই অংশ হিসেবে গতকাল শুক্রবার রাজধানী ঢাকাসহ সারাদেশের বিভিন্ন স্থানে বিএনপি ও এর অঙ্গসংগঠনের উদ্যোগে জুমাতুল বিদার নামাজ শেষে দোয়া মাহফিলে অংশ নেন দলটির নেতাকর্মীসহ সাধারণ মুসল্লিরা।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় বিএসএমএমইউ’র জাতীয়তাবাদী শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীগণ সাবেক তিন বারের নির্বাচিত প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার করোনা রোগ পরবর্তী জটিলতা ও তাঁর স্বাস্থ্যের ক্রমাবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করছেন। তাঁর রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় গতকাল বিএসএমএমইউ কেন্দ্রীয় জামে মসজিদে জুম্মার নামাজের পর তাদের উদ্যোগে দোয়া মহফিলের আয়োজন করা হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বিপুল সংখ্যক মুসল্লি উপস্থিত থেকে খালেদা জিয়ার রোগ মুক্তি, সুস্বাস্থ্য ও দীর্ঘ কর্মময় জীবন কামনা করে দোয়া করেন।

এই মহফিলে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- বিএনপি’র সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সাবেক ডেপুটি রেজিস্ট্রার প্রফেসর ডা. এসএম রফিকুল ইসলাম বাচ্চু, সহযোগী অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম, সহকারী অধ্যাপক ডা. মো সাইফুল ইসলাম সেলিম, সাবেক ডেপুটি রেজিস্ট্রার ডা. সাইফুদ্দিন নেসার উদ্দিন আহমেদ তুষান, ডা. মো. সামিউল আলম সোহান, ডা. মো. জাহিদুল কবির, ডা. শাকিল আহমেদ, এমট্যাব মহাসচিব মো. হাফিজুর রহমান, ঢাকা মেডিকেল কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. শিপন মিয়া প্রমুখ।

২০ দলীয় জোট নেত্রীর রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া মাহফিল করেছে ২০ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা। শুক্রবার নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাগপা›র উদ্যোগে অনুষ্ঠিত দোয়া ও ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জাগপা সভাপতি বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পি, সাইফুল আলম, নগর সভাপতি মোহাম্মদ হোসেন মোবারক, সাধারন সম্পাদক আলাউদ্দিন আল আজাদ, জাগপা নেতা মো. ইসহাক আলী, আবুল হোসেন, মনসুর আহমেদ, তোফায়েল আহমেদ প্রমুখ।

এসময় জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান বলেন, বিদেশে চিকিৎসার অনুমতি প্রশ্নে যাছাই-বাছাইয়ের নামে কালক্ষেপণের কৌশল পরিহার করা উচিত। কেবলমাত্র দেশ ও জনগণের পক্ষে, গণতন্ত্রের পক্ষে আপসহীন অবস্থানের কারণে তিনি আজ সবচেয়ে মজলুম নেত্রী। দোয়া অনুষ্ঠানে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
জোটের আরেক শরিক বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করা হয়। দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে দলের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। তিনি বলেন, উপ-মহাদেশের জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে আওয়ামী লীগ নোংরা রাজনীতি করছে। প্যারোলে মুক্তির নামে শর্ত দিয়ে রাজনীতি ও জনগণ থেকে দুরে রাখছে। গুরুতর অসুস্থ ও ৭৫ বছরের বয়স্কা একজন সাবেক প্রধানমন্ত্রীকে জেল-জুলুম নির্যাতন ও নিপীড়ন মানবতা বিরোধী অপরাধের শামিল।
ডা. ইরান বলেন, এই সরকার শেষ সরকার নয়। দেশ ও গনতন্ত্র বিরোধী শেখ হাসিনার সরকার বেশি দিন ক্ষমতার থাকতে পারবে না।


লেবার পাটির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির মোসলেম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম চৌধুরী, মো. হুমাউন কবির, মাওলানা জাকির হোসেন, মিজানুর রহমান প্রমুখ।

খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় বাদ জুম্মা নেত্রকোণার কুরপাড় মাস্টার বাড়ী জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করে জেলা বিএনপি। এতে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক ডা. মো. আনোয়ারুল হক, যুগ্ম আহবায়ক বৃন্দ, পৌর বিএনপির আহবায়ক, সদস্য সচিব, জেলার সকল অংগ ও সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, এলাকার মুসুল্লীগন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন