বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ধর্ষণের মিথ্যা খবর ছড়াচ্ছে বিজেপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ১২:০২ এএম

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে মমতার নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেসের ভূমিধস জয়ের পর বিজেপির নেতারা দাবি করছেন তৃণমূলের নেতাকর্মীরা ব্যাপক নির্যাতন চালাচ্ছে, নারীদের গণধর্ষণের মতো জঘন্য অভিযোগও তুলেছেন তারা।

নানুরে বিজেপি কর্মী ও এজেন্ট অপর্না রায়কে গণধর্ষণ করা হয়েছে বলে বিজেপির আইটি সেল ফলাও করে প্রচার করে। তাদের প্রচারণায় বিশ্বাস করে বিজেপির অনেক নেতারাও অপর্না রায়ের গণধর্ষণের বিরুদ্ধে ফেসবুক-টুইটারে আক্রমণাত্মক স্ট্যাটাস দেন। তারা দাবি করেন, তাদের নারী কর্মী ও এজেন্টকে গণধর্ষণ করা হয়েছে। কিন্তু যে নারীকে নিয়ে এত প্রচারণা সেই নারীই সরাসরি সংবাদ সম্মেলনে হাজির হয়ে জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় যা ছড়ানো হয়েছে তা পুরোপুরি মিথ্যা। বিজেপির আলোচিত সেই নারী এজেন্ট অপর্না রায় বলেন, ‘নির্বাচনের দিন আমার বাড়ির সামনে হই-হুল্লোড় হচ্ছিল বলে ভয়ে বাপের বাড়ি চলে গিয়েছিলাম। কে বা কারা রটিয়েছে যে আমাকে গণধর্ষণ করা হয়েছে। এ কথা একেবারেই মিথ্যে। আমার সঙ্গে এমন কোনো ঘটনাই ঘটেনি।’

মঙ্গলবার তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অপর্না রায়। অনুব্রত বলেন, তৃণমূলের বিরুদ্ধে এই অভিযোগ একেবারেই ভুয়া। গোটা ঘটনাটাই বিজেপি-র আইটি সেলের কাজ। নেটমাধ্যমে গণধর্ষণের ভুয়া খবর ছড়ানো হয়েছে বলে দাবি করেছেন বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠীও। যদিও গোটা বিষয়ে বিজেপি-র জেলা নেতৃত্ব কোনও প্রতিক্রিয়া দিতে চাননি। এ নিয়ে আনন্দবাজারের পক্ষ থেকে জেলা বিজেপি সভাপতি ধ্রুব সাহাকে ফোন করা হলে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি।

নির্বাচনের পর থেকেই নানুরের বিজেপি কর্মী তথা এজেন্ট অপর্ণা রায়ের খোঁজ পাওয়া যাচ্ছিল না বলে অভিযোগ করেছিলেন বিজেপির কয়েকজন নেতা। পরে এটি ফলাও করে প্রচার করতে থাকে বিজেপির আইটি সেল। আনন্দবাজারের খবরে বলা হয়, মঙ্গলবার সকাল থেকেই টুইটার এবং ফেসবুকে বিজেপি নেতারা দাবি করতে থাকেন যে ওই মহিলাকে গণধর্ষণ করা হয়েছে। তৃণমূলের বিরুদ্ধে এই অভিযোগ করা হয়। এরপরই বোলপুরের দলীয় কার্যালয়ে ওই নারীকে পাশে বসিয়ে সংবাদ সম্মেলন করেন তৃণমূল নেতা অনুব্রত।

এ ব্যাপারে তৃণমূল নেতা তিনি বলেন, ‘এভাবে ভুয়া খবর রটাচ্ছে বিজেপির আইটি সেল। এভাবে একজন নারীর বদনাম করা একেবারেই ঠিক নয়। তিনি এখন পুলিশের দ্বারস্থ হয়েছেন। এ কার্যকলাপের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তৃণমূলের বিরুদ্ধে নানুরের দু’জন মহিলা এজেন্টকে গণধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ করে বিজেপি। এমনকি, বহু মেয়ের শ্লীলতাহানিও করা হয়েছে বলেও অভিযোগ। এ নিয়ে নেটমাধ্যমে বারবার পোস্ট করতেও দেখা গিয়েছে রাজ্য বিজেপি নেতৃত্বকে।

এদিকে বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী বলেন, ‘কিছু পার্টির লোক সোশ্যাল মিডিয়ায় প্রচার করছে যে নানুরে দু’জন বিজেপি নারীকে ধর্ষণ করা হয়েছে। এই খবর একেবারেই ভুয়ো। এমন কিছুই হয়নি। আমরা নানুরের বিজেপি প্রার্থী ও স্থানীয় নেতাদের সঙ্গেও কথা বলেছি। কিন্তু এমন তথ্যই তাদের কাছে নেই।’ তিনি বলেন, নির্বাচনের পর বীরভূমে বড় কোনও ঘটনা ঘটেনি। ধর্ষণ করা হয়েছে বলে ভুয়ো খবর ছড়ানো হচ্ছে। যে বা যারা এমন করছে, তার বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা নেব। সূত্র : এবিপি, জি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন