ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সাবেক এমপি মাওলানা শাহিনুর পাশাকে মুক্তি দিতে জমিয়তের আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১১:৩০ এএম

জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি সাবেক সংসদ সদস্য, এডভোকেট মাওলানা শাহিনুর পাশা চৌধুরীর গ্রেপ্তারে তীব্র নিন্দা জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। গতকাল সিলেটের নিজ বাসভবন এলাকার সুবিদ বাজারস্থ বনকলাপাড়া আব্বাসি জামে মসজিদ থেকে শাহিনুর পাশা চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। রাত আনুমানিক ১টার দিকে তাকে গ্রেপ্তার করে নিয়ে যায় ডিবি পুলিশ। এসময় ধর্মীয় রীতি অনুযায়ী তিনি রমজানের শেষ দশকে এতেকাফের উদ্দেশ্যে মসজিদে অবস্থান করছিলেন। কাউকে এতেকাফ অবস্থায় গ্রেপ্তারের নজির এটাই প্রথম।

আজ গণমাধ্যমে দেয়া এক যৌথ বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন জমিয়ত নেতৃবৃন্দ। বিবৃতিতে নেতৃবৃন্দ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, রমজান মাসে এতেকাফরত অবস্থায় গ্রেপ্তার করে পবিত্র মাহে রমজানের মাহাত্ম ভুলন্ঠিত করা হচ্ছে। ধর্মীয় নির্দেশানাবলী পালনের পরিবেশও সংকোচিত হতে চলছে।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, শাহিনুর পাশা চৌধুরী একজন সাবেক নির্বাচিত সংসদ সদস্য। পাশাপাশি তিনি একজন আলেমে দীন। প্রতিবারের ন্যায় এবারো তিনি রমজানের শেষ দশকে মসজিদে এতেকাফের আমল করছিলেন। এ অবস্থায় অত্যান্ত ন্যাক্কারজনকভাবে তাকে গ্রেপ্তার করে পুলিশ।
বিবৃতিতে নেতৃবৃন্দ উদ্বেগ জানিয়ে বলেন, দেশের বিভিন্ন স্থানে নিরীহ আলেমদের অব্যাহতভাবে যে হয়রানি করা হচ্ছে তা বন্ধ করতে হবে। উলামায়ে কেরাম ও কুরআনের হাফেজদের নির্ভয়ে, নির্বিঘ্নে এবাদত-বন্দেগী ও কুরআন তেলাওয়াতের পরিবেশ নিশ্চিত করারও জোর দাবি জানান জমিয়ত নেতৃবৃন্দ।
বিবৃতিতে স্বাক্ষরকারিরা হলেন, দলের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শায়েখ জিয়া উদ্দীন, সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা ওবায়দুল্লাহ ফারুক ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া। বিবৃতিতে তারা শাহিনুর পাশা চৌধুরীসহ গ্রেপ্তারকৃত অন্যান্য সকল নেতৃবৃন্দের অবিলম্বে মুক্তি দাবি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন